প্রযুক্তিটেক আপডেট

৫৯ আ্যপস বাতিল শুনে চিন্তায় পড়েছেন ! আমরা নিয়ে এলাম সব সমস্যার মুশকিল আশান ! রইল সব প্রয়োজনীয় আ্যপ্লিকেশন এর বিকল্প

বিশেষ প্রতিবেদন , টেকডেস্কঃ 59 টি চাইনিজ আ্যপ্লিকেশন বাতিল হয়েছে এই খবরটা নিশ্চয় পেয়েই গেছেন । এখন এটা নিয়ে চিন্তায় আছেন , এবার ওই আ্যপ্লিকেশন কাজ করব কিভাবে । তবে বলি চিন্তার কিছু কারন নেই , নিয়মানুযায়ী আমরা প্রত্যেকেই জানি কারোর জন্য কোনো দিন কিছু আটকায়না । তেমনি এক্ষত্রেও এর অন্যথা হবেনা । এই প্রতিবেদনে আমরা নিয়ে এসেছি বাতিল হওয়া আ্যপ্লিকেশন গুলির বিকল্প । তো চলুন বেশি দেরি না করে এক এক করে দেখেনি বিকল্প গুলি।

আপনি হয়ত এটা নিশ্চয় লক্ষ করেছেন যে বাতিল হওয়া আ্যপ্লিকেশন তালিকাতে থাকা বেশির ভাগ আ্যপ্লিকেশন গুলিই কম বেশি একই কাজে ব্যবহার করা হয়।

TikTok , Likee , U Video , Vigo Video , New Video Status এগুলি সবই সোশ্যাল মিডিয়ার স্ট্যাটাস ভিডিওর এপ্লিকেশন তাই সেক্ষেত্রে এদের প্রত্যেকের বিকল্প হিসেবেও এই ধরনের আ্যপ্লিকেশন হল Mitro .

UC Browser , APUS Browser , DU Browser এই আ্যপ্লিকেশনগুলো মুলত ব্যবহার করা হয় গুগল সার্চ করতে , কোনো ওয়েবসাইট খুলতে বা গান , ছবি ইত্যাদি ডাউনলোড করতে । এদের বিকল্প হিসেবে আপনি ব্যবহার করতে পারেন Google Chrome , Mozilla Firefox , Opera Mini যদি আপনি নিয়মিত শুভ সকাল বা শুভরাত্রি মেসেজ পাঠাতে Wish Image এর সংগ্রাহক হয়ে থাকেন তো Helo র নাম নিশ্চই শুনেছেন । আর এখন সেটা বাতিলের খবর শুনে যদি আপনি চিন্তিত তবে এখনই ডাউনলোড করে নিন Sharechat আ্যপ্লিকেশনটি। এছাড়াও তালিকায় থাকা আরো এপ্লিকেশন গুলির বিকল্প এপ গুলির তালিকা নিচে দেয়া হল –

 

Banned Apps Alternative
Club Factory Flipcart , Paytm Mall
QQ Music Jio Savan
Mi Video Call Google Duo
Sweet Selfie B612
Baidu Translate U Dictionary
Cam Scanner Google Drive
Viva Video Kinemaster
Wonder Camera Open Camera
Parallel Space Clone App
News Dog , UC News Dailyhunt

 

বিজ্ঞাপন
Live Corona Update
error: Content is protected !!
Close
Close