এখন খবর

সংক্রমণের সুযোগে লাশবাহী গাড়িতে দেদারে পাচার হচ্ছে নিষিদ্ধ ইয়াবা মাদক

ওয়েব ডেস্ক : ভারতের মতো বাংলাদেশেও দ্রুত বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘন্টায় ওই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩,৪৬২ জন। মৃত্যু হয়েছে ৩৭ জনের। এই পরিস্থিতিতে সংক্রমণের আতঙ্ককে হাতিয়ার করে লাশবাহী গাড়ি সহ বিভিন্ন জরুরী পরিষেবার গাড়িতে দিব্যি চলছে ইয়াবা পাচার। সংক্রমণের ভয়ে লাশবাহী গাড়িগুলি তল্লাশি করছে না প্রশাসন। এই সুযোগই কাজে লাগিয়েই জনসমক্ষে লাশবাহী গাড়িতে করে দেশের বিভিন্ন প্রান্তে ইয়াবা সহ বিভিন্ন মাদক পৌঁছে দিচ্ছে একটি পাচার চক্র।

পুলিশ সূত্রে খবর, কক্সবাজারকে বেআইনী মাদক পাচারকারীদের স্বর্গরাজ্য বলা হয়। সেখানেই গত কয়েকদিনে একাধিক জরুরী পরিষেবার গাড়িতে ধরা পড়েছে ফেনসিডিল, গাঁজা আর হেরোইন সহ একাধিক বেআইনী মাদক। এই ব্যবসার চালাচ্ছে ২৫ জন প্রবাসী। এবিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলির এক আধিকারিক জানান, কিছুদিন আগেই এনকাউন্টারে নিহত হয়েছে ৬ মাদক ব্যবসায়ী, গ্রেফতার হয়েছে প্রায় কয়েক হাজার কারবারি। কিন্তু এর পরেও কোনো না কোনো উপায়ে এদের ব্যবসা থেমে নেই। বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ২৫ জন এই ব্যবসা বাংলাদেশে নিয়ন্ত্রণ করে। এদেশে তাদের ৪ হাজারেরও বেশি চর রয়েছে যারা বিভিন্ন জায়গায় মাদক পৌঁছে দেয়।

চলতি বছরের শুরুর দিকে অধিদফতরের তরফে এদের নামের তালিকা স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠানো হয়েছে। সেই তালিকা ধরে কয়েকদিন আগে অধিদফতরের তরফে ১০ দিনে প্রায় দেড় হাজারটি অভিযান চালানো হয়েছে। চলতি মাসের প্রথম দিন ঢাকার কারওয়ান বাজারে আসা কাভার্ড ভ্যানের পেছনের দরজা ভেঙে স্যাভলন সাবানের প্যাকেটে ভরা ১৫ হাজার ইয়াবা বড়ি পাওয়া গিয়েছিল। এদিকে, মারণ ভাইরাসে প্রতিদিনই মৃতের সংখ্যা হুহু করে বাড়ছে। এ পর্যন্ত ওই দেশে মোট মৃতের সংখ্যা ১ হাজার ৫৮২ জন। দেশে সব মিলে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২২ হাজার ৬৬০ জন। তার মধ্যে সুস্থ হয়েছে প্রায় ৫০ হাজার মানুষ।

বিজ্ঞাপন
error: Content is protected !!
Close
Close