এখন খবররাজ্য

ফের স্বাস্থ্যকর্মীদের আর্থিক প্যাকেজের ঘোষণা মুখ্যমন্ত্রীর

ওয়েব ডেস্ক : করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থাকে চাঙ্গা করতে মুখ্যমন্ত্রী এর আগে কয়েকবার স্বাস্থ্যকর্মীদের জন্য বিভিন্ন আর্থিক প্যাকেজ ঘোষণা করেছিলেন। এবার রাজ্যের বিভিন্ন শহরাঞ্চলে স্বাস্থ্য ব্যবস্থাকে মজবুত করতে স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার মুখ্যমন্ত্রী টুইট করে জানান, শহরাঞ্চলের বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে প্রায় সাড়ে ৬ হাজার অনারারি হেলথ ওয়ার্কার কাজ করেন। তাদের প্রত্যেককেই এই প্যাকেজের আওতায় রাখা হবে। করোনা সংক্রমণের পর থেকেই রাজ্যের বিভিন্ন জেলার হাসপাতালে প্রয়োজনীয় পিপিই কিট না পাওয়ায় বিক্ষোভ দেখিয়েছিলেন চিকিৎসক ও নার্সরা। এমনকি চিকিৎসকদের বেতন কম দেওয়ার অভিযোগও পাওয়া গিয়েছে৷ সে পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর দেওয়া এই প্রতিশ্রুতি কতটা কার্যকর হবে কিংবস আদেও হবে কিনা সেটাই এখন দেখার বিষয়।

মুখ্যমন্ত্রী টুইটারে লিখেছেন,”শহরাঞ্চলে স্বাস্থ্যব্যবস্থা মজবুত হওয়ার পিছনে অনারারি হেলথ ওয়ার্কারদের গুরত্ব অপরিসীম। ফলে অনারারি হেলথ ওয়ার্কারদের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা করতে পেরে খুব খুশি। আগামী ১লা জুলাই প্রায় সাড়ে ছয় হাজার স্বাস্থ্যকর্মীর মধ্যে রাজ্য সরকারের এই আর্থিক প্যাকেজ চালু হবে। এরজেরে লাভবান হবেন প্রায় ৬,৫০০ স্বাস্থ্যকর্মী। এই স্বাস্থ্যকর্মীদের বিশেষ ট্রেনিং দেওয়া হবে। যাতে এরা গর্ভবতী মহিলা, শিশু, টিকাকরণ ও যক্ষা এছাড়া বিভিন্ন রোগের ক্ষেত্রে তারা চিকিৎসার মাধ্যমে নিজেদের অবদান রাখতে পারেন।”

প্রসঙ্গত, রাজ্যে করোনা পরিস্থিতি বাড়ার সাথে সাথেই করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর তরফে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ সুযোগ সুবিধা ঘোষণা করা হয়েছে। চিকিৎসকদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে ইতিমধ্যেই তাদের জন্য ১০ লক্ষ্য টাকার ইন্সুইরেন্সও ঘোষণা করা হয়েছে। পোস্ট গ্রাজুয়েট পাঠরত চিকিৎসকদের জন্য নম্বরে বাড়তি সুবিধা ও ইন্টার্নদের ভাতা বৃদ্ধির কথা জানিয়েছে স্বাস্থ্য দফতর। এবার আর্থিক সুবিধা পেতে চলেছেন স্বাস্থ্যকর্মীরা। মূলতঃ রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোকে চাঙ্গা করতে ও চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সচল রাখতেই মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্ত বলেই মনে করা হচ্ছে।

বিজ্ঞাপন
Live Corona Update
error: Content is protected !!
Close
Close