এখন খবরকরোনা আপডেটখড়গপুরমহানগর

৯৫জনের রেকর্ড নমুনা সংগ্রহ করল খড়গপুর, ৪৫ জনই আক্রান্ত এলাকার, অতিরিক্ত পুলিশ সুপার নেগেটিভ

নিজস্ব সংবাদদাতা: দিনে ৪০ থেকে ৪৫টি নমুনা সংগ্ৰহ করতেই হিমশিম খেয়ে যেত খড়গপুর মহকুমা হাসপাতাল বৃহস্পতিবার সেখানে এক লাফে ৯৫জনের নমুনা সংগ্ৰহ করে ফেলল তারা। আর এই ৯৫ জনের প্রায় ৪৫টি নমুনা সংগ্ৰহ করা হয়েছে শহরের সর্বাধিক সংক্রমনের জায়গা ৪ এবং ৫নম্বর ওয়ার্ড থেকেই।

মঙ্গলবার এই এলাকা থেকেই বিদায়ী কাউন্সিলর তথা খড়গপুর পৌরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান সেক হানিফ সহ তিনজনের পজিটিভ এসেছিল। মোট ৫৫ জনের সংগৃহিত নমুনার মধ্যে এই হার ৬% যা কিনা যথেষ্টই উদ্বেগজনক বলে জানিয়েছিলেন স্বাস্থ্যকর্তারা। এরপরেই ওই তিনজনের সরাসরি সংস্পর্ষে আসা ৪০জনকে চিহ্নিত করে পুলিশ ও স্বাস্থ্য দপ্তর। পাশাপাশি কয়েকজন স্বেচ্ছায় এদিন নুমনা দিয়েছেন। এদিন খড়গপুর দমকল বিভাগের ২০জনের নমুনাও সংগ্ৰহ করা হয়। সব মিলিয়ে এদিন ৯৫জনের নমুনা সংগ্ৰহ করা হয় যা শুক্রবার গভীর রাতে অথবা শনিবার ফলাফল জানা যাবে।

তবে নমুনা সংগ্রহের মাত্র কয়েক ঘন্টার ব্যবধানেই খড়গপুরের দায়িত্বে থাকা পশ্চিম মেদিনীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার কাজী সামসুদ্দিন আহমেদের পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলে জানা গেছে। সেক হানিফের করোনা পজিটিভ আসার পর যাঁদেরকে কোয়ারেন্টাইনে যেতে হয়েছিল আহমেদ তাঁদের অন্যতম। হানিফের সংস্পর্ষে থাকায় তিনি ছাড়াও কোয়ারেন্টাইনে গেছেন মহকুমা শাসক , বিধায়ক, অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক, ২০ জন বিদায়ী কাউন্সিলর। এঁদের সবারই রবিবার নমুনা নেওয়া হবে। অতিরিক্ত পুলিশ সুপারের কিছু উপসর্গ থাকায় জরুরি ভিত্তিতে তাঁর নমুনা সংগ্ৰহ করা হয় আর অনেকটাই যেন জরুরী ভিত্তিতেই তাঁর ফলাফলও দ্রুত এসেছে।

এদিকে উক্ত ৪ ও ৫ নম্বর ওয়ার্ড যা কিনা সমস্তটা মিলে পাঁচবেড়িয়া বলে পরিচিত সেখান থেকে আরও নমুনা সংগ্ৰহ করে পরীক্ষা বাড়াতে চায় জেলা। খড়গপুর মহকুমা হাসপাতালের সুপার কৃষ্ণেন্দু মুখার্জী জানিয়েছেন আরও বেশি বেশি করে নমুনা সংগ্ৰহ করা হবে ওই এলাকা থেকে। স্বাস্থ্যকর্তাদের অনুমান উপসর্গ হীন আরও বেশকিছু আক্রান্ত রয়েছে ওই এলাকায়।

বিজ্ঞাপন
Live Corona Update
error: Content is protected !!
Close
Close