এখন খবরকরোনা আপডেটজাতীয়

করোনা যুদ্ধে মাস্ক ও সামাজিক দূরত্বই একমাত্র ভরসা, মন কি বাতে মোদি

 

ওয়েব ডেস্ক : ভারতে করোনা সংক্রমণের সংখ্যা ইতিমধ্যেই ৫ লক্ষ ছাড়িয়েছে৷ রবিবার প্রধানমন্ত্রী ‘মন কি বাত’ অনুষ্ঠানে অবশ্য তা নিয়ে মুখ খুললেন না প্রধানমন্ত্রী। তবে করোনার বিরুদ্ধে লড়াই করতে গেলে মাস্ক এবং সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বারংবার বললেন তিনি। বিগত ৩ মাসে যতবারই প্রধানমন্ত্রী জনগনের সামনে এসেছেন, ততবারই বলেছেন, বিদেশের থেকে ভারতের করোনা পরিস্থিতি যথেষ্ট ভালো। দেখতে দেখতে তিন মাস অতিক্রান্ত, আক্রান্তের সংখ্যা ক্রমশ দ্রুততার সাথে বেড়ে ৫ লক্ষ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ১৬ হাজার অতিক্রান্ত। এই পরিস্থিতিতেও এদিন প্রধানমন্ত্রী অবলীলায় বলে গেলেন, “বিশ্বের অন্য সব দেশের তুলনায় ভারত ভালো আছে।” কিন্তু সত্যিই কি ভালো আছে ভারত?

রবিবার ‘মন কি বাত’-এ সাধারণ মানুষের কাছে আর্জি জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “লকডাউনের থেকে আনলক পর্যায়ে আমাদের আরও বেশি সতর্ক হতে হবে। আপনাদের সতর্কতাই আপনাদের করোনার হাত থেকে রক্ষা করবে। সবসময় মনে রাখবেন, যদি আপনি মাস্ক না পরেন, দু’গজের নিয়ম না মেনে চলেন বা অন্যান্য প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন না করেন, তাহলে নিজেকে তো বটেই, তাছাড়া বাড়ির বাচ্চা এবং বয়স্কদের ঝুঁকির মুখে ফেলে দেবেন। তাই আমি দেশবাসীকে আর্জি জানাচ্ছি এবং এই আর্জি আমি বারেবারে জানাই। আপনারা যাতে দায়িত্বজ্ঞানহীন না হন, সেই আর্জি জানাই। নিজের খেয়াল রাখুন, অন্যদেরও রাখুন।”

এদিকে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, রবিবার সকাল পর্যন্ত দেশে মোট করোনা সংক্রমণের সংখ্যা ছিল ৫২৮,৮৫৯। তার মধ্যে বিগত দিনের সব রেকর্ড ভেঙে একদিনে আক্রান্ত হয়েছেন ১৯,৯০৬ জন। সবমিলিয়ে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬,০৯৫। আর গত ৩১ এর পর দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছে ১৮২,১৪৩ জন। মৃতের সংখ্যা বেড়েছে ১০,৯৩১। এই পরিস্থিতিতে একাধিক রাজ্য লকডাউনের মেয়াদ বাড়াতে আগ্রহী হয়েছে। আসাম সহ বেশ কয়েকটি রাজ্য ইতিমধ্যেই ফের পুরোপুরি লকডাউনের পথেই হেঁটেছে। তবে কেন্দ্র যে আগের মতো পুরোপুরি লকডাউন ফিরিয়ে আনবে না, তা রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠানেই স্পষ্ট করে দিলেন নরেন্দ্র মোদী।

বিজ্ঞাপন
Live Corona Update
error: Content is protected !!
Close
Close