এখন খবরকরোনা আপডেটপশ্চিম মেদিনীপুরমেদিনীপুর

মেদিনীপুরে বাড়ী ভাড়া না মেটানোয় পড়ুয়াদের বই আটকে রাখছে মেস মালিকরা, পুলিশের দ্বারস্থ এস এফ আই

নিজস্ব সংবাদদাতা: যখন দেশজুড়ে লকডাউন শুরু হয় তখন মেদিনীপুর শহরের বিভিন্ন মেসে থাকা ছাত্র-ছাত্রীরা অনেকেই তড়িঘড়ি করে যে যার বাড়ি চলে যান, অনেকেই সঙ্গে বই খাতা নিয়ে যেতে পারেননি। এখন লকডাউন শিথিল হতে তারা অনেকেই বই খাতা বাড়িতে থেকে পড়াশোনার জন্য নিয়ে যেতে মেদিনীপুরে এসেছেন। যেহেতু কলেজ, বিশ্ববিদ্যালয় খোলা নেই, তাছাড়া মেসে এখনও স্বাভাবিক অবস্থা ফিরে নি,তাই তাঁরা বাড়িতে থেকেই পড়তে চাইছেন।

কিন্তু মেস থেকে বই খাতা নিয়ে যাওয়ার ক্ষেত্রে বাধ সাধছেন কিছু মেস মালিক।তাঁরা পুরো ভাড়া না মিটালে বই খাতা নিতে দিচ্ছেন না।কেউ কেউ বিদ্যুৎ বিলও চাইছেন। ছাত্র স্বার্থে এই সমস্যার দ্রুত নিরসনের জন্য মেদিনীপুর কোতয়ালী থানার পুলিশের দ্বারস্থ হলো ভারতের ছাত্র ফেডারেশন (এস এফ আই)। রবিবার এস এফ আই এর মেদিনীপুর শহর লোকাল কমিটির পক্ষ থেকে, কোতোয়ালি থানতে ডেপুটেশন দেওয়া হয়। কর্মসূচিতে উপস্থিত ছিলেন এসএফআই মেদিনীপুর শহর লোকাল কমিটির সম্পাদক বিশ্বজিৎ ঘোষ এবং শহর লোকাল কমিটির সদস্য সন্তু মন্ডল ও অভিষেক চাটার্জী এবং অন্যান্য সদস্যবৃন্দ।

উল্লেখ্য একাধিক স্কুল কলেজ আর বিশ্ববিদ্যালয় থাকার সুবিধা নিতে বিভিন্ন জায়গার পড়ুয়ারা ভিড় করে মেদিনীপুর শহরে। এদের মধ্যে বহু প্রান্তিক, দরিদ্র পড়ুয়া রয়েছে যাদের পরিবার পুরোপুরি দিনমজুরি নির্ভরশীল। এই পরিবারগুলির পড়ুয়ারা পরিবারের সেই উপার্জিত অর্থ অথবা শহরে টিউশনি করে মেসে থাকার খরচ যোগান। লকডাউন পর্বে দুটি পথই বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন এই পড়ুয়ারা।

বিজ্ঞাপন
Live Corona Update
error: Content is protected !!
Close
Close