এখন খবরজাতীয়দেশ

করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কায় ১২ আগষ্ট পর্যন্ত মেল, এক্সপ্রেস ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিল রেল

ওয়েব ডেস্ক : দেশে দিন দিন বাড়ছে করোনা সংক্রমণ, এর জেরে আগামী ১লা জুলাই থেকে ১২ অগস্ট পর্যন্ত সমস্ত, মেল, এক্সপ্রেস ও প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা বাতিল রাখার সিদ্ধান্ত নিল রেল কর্তৃপক্ষ। করোনা সংক্রমণ ছড়ানোর প্রথম দিকেই রেলের বিভিন্ন দুরপাল্লার কোচগুলি প্রয়োজনে আইসোলেশন করার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। সেই অনুযায়ী বেশ কিছু ট্রেন ইতিমধ্যেই আইসোলেশন বগি করাও হয়েছে। কিন্তু দেশে যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে ইতিমধ্যেই বহু হাসপাতাল বেড শূন্য। এই পরিস্থিতিতে মেল ও এক্সপ্রেস ট্রেনগুলি বাতিল করে সেগুলিতে মূলতঃ আইসোলেশন বগি তৈরি করা হবে বলেই মনে করা হচ্ছে। বৃহস্পতিবার এবিষয়ে রেলের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। বিবৃতিতে জানানো হয়েছে,” টাইম টেবিল অনুযায়ী সমস্ত মেল ও এক্সপ্রেস ট্রেন, প্যাসেঞ্জার ও সাবার্বান পরিষেবা আগামী ১লা জুলাই থেকে ১২ আগষ্ট পর্যন্ত বাতিল করা হচ্ছে।”

রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, নিয়মিত টাইম টেবিলে থাকা ১লা জুলাই থেকে ১২ আগষ্ট পর্যন্ত সমস্ত বুক করা ট্রেনের টিকিট বাতিল করা হয়েছে। ফলে যাত্রীদের বুকিংয়ের যাবতীয় টাকা খুব শীঘ্রই তাদের অ্যাকাউন্টের মাধ্যমে ফেরত দিয়ে দেওয়া হবে। তবে এই সিদ্ধান্ত স্পেশাল ট্রেনের ক্ষেত্রে লাগু হবে না। ১২ মে ও ১ জুন থেকে যে ২৩০টি স্পেশ্যাল রাজধানী ও মেল, এক্সপ্রেস ট্রেন পরিষেবা চালু ছিল সেগুলি সেরকমই থাকবে।

গত ২৫ মার্চ থেকে দেশজুড়ে সমস্ত নিয়মিত যাত্রীবাহী ট্রেন চলাচল নিষিদ্ধ ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। এর আগে চলতি সপ্তাহের প্রথমদিকে রেলের তরফে সিদ্ধান্ত নেওয়া হয় যে, ১৪ এপ্রিল বা তার আগে কাটা সমস্ত নিয়মিত ট্রেনের টিকিট বাবদ টাকা ফেরত দেওয়া হবে। সে অনুযায়ী ১৪ এপ্রিল ২০২০ তারিখে কাটা সমস্ত টিকিট বাবদ টাকা ফেরতও দিয়ে দেওয়ার হয়। ১৫ এপ্রিল থেকে নিয়মিত চলাচলকারী ট্রেনের অগ্রিম বুকিং বন্ধ রাখে আইআরসিটিসি।

বিজ্ঞাপন
error: Content is protected !!
Close
Close