এখন খবরপশ্চিম মেদিনীপুরশালবনী

চাষের জমিতে ট্রাক্টরে লুঙ্গি জড়িয়ে ছিন্ন ভিন্ন হয়ে মৃত্যু কৃষকের, শোকের ছায়া শালবনীতে

নিজস্ব সংবাদদাতা, শালবনী : নিজের জমিতে লাঙল করার জন্য ভাড়া করা ট্রাক্টরে লুঙ্গি জড়িয়ে ছিন্নভিন্ন হয়ে গেলেন এক কৃষক। শুক্রবার এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার শালবনীর নেড়ে বালিবাঁধ এলাকায়। পুলিশ সূত্রে জানা গেছে মৃত ওই চাষীর নাম সুভাষ মাল (৩২)। বাড়ি ওই গ্রামেই। কী করে ওই কৃষক ঢাকা দেওয়া রোটারের (ফলার গুচ্ছ) ভেতরে ঢুকে গেলেন তা নিয়ে রহস্য রয়েছে।

স্থানীয় সুত্রে জানা গেছে গত কয়েকদিনের বৃষ্টির পর চাষের জমি কৃষি কাজের উপযুক্ত করে গড়ে তোলার জন্য গ্রামেরই এক বাসিন্দা অর্ণব মাহাতোর ট্রাক্টর ভাড়া করেছিলেন। অর্নব নিজেই ট্রাক্টর চালাচ্ছিলেন। ঘটনা বেলা বারোটা নাগাদ নিজের জমি লাঙ্গল চলার সময় চালকের পাশেই বসেছিলেন সুভাষ। গ্রামের এক অংশের বাসিন্দারা জানিয়েছেন সেই সময় সুভাষ মদ্যপ অবস্থায় ছিল। তাঁরা জানান মদ্যপ অবস্থাতেই সুভাষ ট্রাক্টারের চালকের পাশে বসে ছিল।

চালক বার বার তাকে নীচে নামার অনুরোধ করে সে নীচে নামলেও আবার ট্রাক্টারের উপর উঠে পড়ে। এই ভাবেই ওঠা নামা করতে থাকেন সুভাষ। তখুনি কোনও একসময় ট্রাক্টর থেকে নামতে গিয়ে সুভাষের পরনের লুঙ্গি তারই অসাবধানবশত ট্রাক্টরের ফালে আটকে যায়। সঙ্গে সঙ্গে ট্রাক্টরের ফালের মধ্যে সে প্যাঁচিয়ে পড়ে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এদিকে এই মর্মান্তিক ঘটনার পরই চালক বেপাত্তা হয়ে পড়ে।

ঘটনার খবর পেয়ে পিড়াকাটা ফাঁড়ির পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়৷ উদ্ধার করে নিয়ে যায় ঘাতক ট্রাক্টরটিকেও৷ অকস্মাৎ এই ঘটনায় এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। পুলিশের এক আধিকারিক বলেন, রোটার বা লাঙলের ফলাগুলি ট্রাক্টরের পেছনের দিকে থাকে এবং অত্যন্ত দ্রুত গতিতে ঘোরে তাই সেটি বন্ধ করলেই সঙ্গে সঙ্গে থেমে যায়না বেশকিছুটা সময় ধরেই ঘুরতে থাকে ফলে একবার তার ভেতরে ঢুকে গেল বেরুনো মুশকিল।

কিন্তু প্রশ্ন হল ওই অংশে মৃত ব্যক্তি গেলেন কী ভাবে? ট্রাক্টরের পেছনের দিক দিয়ে ওঠা নামা করা যায়না। পাশ দিয়ে নামতে হয় তাছাড়া দুর্ঘটনা এড়াতে রোটারের ওপরের অংশে রাবার জাতীয় কভার থাকে। সবকিছু দেখে প্রাথমিকভাবে মনে হচ্ছে চলন্ত ট্রাক্টর থেকে নামতে গিয়ে টাল সামলাতে পারেননি ফলে রোটারের দিকে চলে আসেন আর পরনের লুঙ্গি রোটারে জড়িয়ে যাওয়ায় তাঁকে ভেতরে টেনে নেয়।

বিজ্ঞাপন
Live Corona Update
error: Content is protected !!
Close
Close