এখন খবরআসানসোলমহানগর

আসানসোলের সালানপুরে কারখানার উদাসীনতায় শ্রমিকের মৃত্যুর অভিযোগ, বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা; আসানসোল: কারখানা কর্তৃপক্ষের উদাসীনতায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে এমনই অভিযোগ তুলে কারখানার গেটে মৃতদেহ রেখে বিক্ষোভে ফেটে পড়ল জনতা। মঙ্গলবার আসানসোলের সালানপুর থানার অন্তর্গত দেন্দুয়া কদবীটা ইমপেক্স ফেরো টেক প্রাইভেট লিমিটেড কারখানায় কাজ করার সময় দুর্ঘটনায় মৃত্যু হয় করআস্তিক মল্লিক(২৯) নামে এক শ্রমিকের। মৃত্যুর খবর পেয়ে লেফট ব্যাংকের গ্রাম বাসীরা এসে কারখানায় বিক্ষোভ শুরু করে । তাঁদের দাবি এক সিফট কাজের পরেই ফের অন্য সিফটে কাজ করতে বাধ্য করা হয়েছিল ওই শ্রমিককে যার ফলে ধকল সামলাতে না পেরেই দুর্ঘটনার কবলে পড়ে আস্তিক।
তার এক সহকর্মী জানান গতকাল রাত্রেই কাজে থেকে বাড়ি ফিরেছে কিন্তু তাকে আবার চাপ সৃষ্টি করে কাজে ডাকা হয় বলে হয় যে এখন কাজে না এলে কাজ থেকে ছাড়িয়ে দেওয়া হবে ।যার ফলে ভয়ে তাকে কাজে আসতে হয় যদিও সে কাল সারারাত নাইট ডিউটি করেছিল যার ফলে ঘুমায়নি আর আর এভাবে কাজ করার ফলেই এই অবস্থা তবে কারখানায় কোন সেফটির ব্যাবস্থা না থাকায় প্রতিনিয়ত এভাবেই শ্রমিকদের মারা যেতে হচ্ছে ।

অভিযোগ উঠেছে কারখানায় আ্যম্বুলেন্স থাকা স্বত্তেও তা ব্যবহার করা সম্ভব হয়নি কারন সেই আ্যম্বুলেন্স করে কারখানার কোন অফিসারের জন্যে সবজি বাজার আনতে যাওয়া হয়েছিল। এই সব অভিযোগ তুলে ক্ষোভে ফেটে পড়ে গ্রামবাসীরা তারা কারখানায় ঢুকে মৃত দেহটাকে নিয়ে ক্ষতিপূরণ এর দাবিতে বিক্ষোভ দেখায়। ঘটনার খবর পাওয়ার সাথে সাথে চৌরঙ্গী ফাঁড়ি ও কল্যাণেশ্বরী ফাঁড়ি পৌঁছে বিক্ষোভরত জনতাকে বুঝিয়ে । কোম্পানির ম্যানেজার এবং চৌরঙ্গী নিহত যুবকের পরিবারের মধ্যে একটি ক্ষতিপূরণ সংক্রান্ত একটি বৈঠকের উদ্যোগ গ্রহন করে।

লেফট ব্যাংক এলাকার
বাসিন্দা আস্তিক মল্লিক, প্রায় ৩ বছর ধরে এই সংস্থায় ঠিকাদারি কর্মী হিসাবে কাজ করছেন, তার বাবা সুভাষ মল্লিক, স্ত্রী মমতা মল্লিক (২৯), একটি ৬ বছর বয়সী শিশু আছে ।ঘটনার খবর পাওয়ার সাথে সাথে সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ভোলা সিং, বুড়া খান , বিজেপি নেতা মনোজ তিওয়ারি,মোবিন খান, জিতেন রাজওয়ার, মুনমুন ভট্টাচার্য, আশুতোষ তিওয়ারি, বিজয় সিং, শঙ্কর ঘোষ এবং পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন। আলোচনায় কোম্পানির পক্ষে উপস্থিত ছিলেন সতীশ সিং।

বিজ্ঞাপন
Live Corona Update
error: Content is protected !!
Close
Close