আসামির পেছনে ধাওয়া করে দুর্ঘটনার কবলে পুলিশের গাড়ি, মৃত ৩ সিভিক ভলেন্টিয়ার

475
আসামির পেছনে ধাওয়া করে দুর্ঘটনার কবলে পুলিশের গাড়ি, মৃত ৩ সিভিক ভলেন্টিয়ার 1

নিজস্ব প্রতিনিধি: আসামি ধরতে গিয়ে বেঘোরে প্রাণ হারালেন ৩ সিভিক ভলেন্টিয়ার। দুর্ঘটনার কবলে পড়ে পুলিশের গাড়ির চালক ও ২ মহিলা সিভিক সহ আহত আরও ৩ জন। এদের মধ্যে আবার ১ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে রেফার করা হয়েছে কলকাতা। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত ১ টা নাগাদ কালিয়াচকের জালালপুরে ৩৪ gনম্বর জাতীয় সড়কে।

পুলিশ সূত্রে জানা যায়, এদিন মাঝ রাতে জালালপুরে কয়েকজন আসামীকে ধরতে যায় কালিয়াচক থানার পুলিশ। গোপন সূত্রে খবর পেয়েই এই অপারেশনে নামেন তাঁরা। থানার আইসি’র নেতৃত্বে তিনটি গাড়ি নিয়ে ওই অভিযানে যান তাঁরা। একটি গাড়িতে ছিল ৬-৭ জন সিভিক ভলেন্টিয়ার। দ্রুত আসামীদের ধরতে গাড়ির গতি বেশ জোরেই ছিল বলে জানা গিয়েছে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে জাতীয় সড়কের ধারে গার্ড ওয়ালে ধাক্কা মারার পর গাড়িটি উল্টে যায় বলে প্রাথমিক ভাবে জানা গেছে। জালালপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কের উপরে ডাঙ্গা গ্রামে সিভিক ভলেন্টিয়ারদের গাড়িটি উল্টে যায় বলে খবর।

আসামির পেছনে ধাওয়া করে দুর্ঘটনার কবলে পুলিশের গাড়ি, মৃত ৩ সিভিক ভলেন্টিয়ার 2

ঘটনার সঙ্গে সঙ্গেই মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় আহতদের। তখন তাঁদের অবস্থা আশঙ্কাজনক ছিল। শুক্রবার সকালে মৃত্যু হয় তিন সিভিক ভলেন্টিয়ারের। প্রাথমিক ভাবে জানা গিয়েছে নিহত তিন সিভিক ভলেন্টিয়ারের নাম প্রদীপ মণ্ডল, রাজা শেখ এবং ওয়াহেদুর শেখ। এদের বাড়ি যথাক্রমে কালিয়াচকের সুলতানগঞ্জ, আলিপুর ও গুদুয়া গ্রামে। এছাড়া আহতদের মধ্যে এক সিভিক ভলেন্টিয়ারের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। বাকি আহতদের চিকিৎসা মালদার একটি বেসরকারি নার্সিংহোম চলছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে গাড়ির গতি কত ছিল। গাড়িতে কোনও যান্ত্রিক সমস্যা ছিল কি না, সেটাও খতিয়ে দেখছে পুলিশ।

রাত পোহালেই বিধানসভা নির্বাচন শুরু হয়ে যাবে রাজ্যে। তবে এটা প্রথম দফা। কিন্তু নির্বাচন অবাধ, শান্তিপূর্ণ করতে জেলায় জেলায় পুলিশি তৎপরতা বেড়েছে। কড়া নজরদারি–সহ নাকা চেকিং চলছে সর্বত্র। তারই মধ্যে আসামি ধরতে গিয়ে এমন দুর্ঘটনার জন্য গাড়ির দ্রুত গতি দায়ী না এর নেপথ্যে অন্য ঘটনা, তা নিয়ে তদন্ত করে শুরু করেছে পুলিশ।