তিন শিশুর জন্মদিলেন মা, আশাকর্মীর ভুমিকা নিয়ে প্রশ্ন

175
তিন শিশুর জন্মদিলেন মা, আশাকর্মীর ভুমিকা নিয়ে প্রশ্ন 1
তিন শিশুর জন্মদিলেন মা, আশাকর্মীর ভুমিকা নিয়ে প্রশ্ন 2

নিজস্ব সংবাদদাতা, কালনা : রবিবার কালনা মহকুমা হাসপাতালে এক মা প্রসব করলেন তিনটি শিশুর। নিজের পরিবারের লোকেদের সঙ্গে হাসপাতালে ওই  প্রসূতির তিন শিশুর জন্ম হওয়ায় প্রশ্ন উঠেছে প্রসূতির সঙ্গে আশাকর্মী ছিলেননা কেন? আশা  কর্মীদের মুলত গ্রামাঞ্চলের প্রসূতিরা যাতে নির্বিঘ্নে প্রসব করতে পারেন তার জন্য রাখা।

তিন শিশুর জন্মদিলেন মা, আশাকর্মীর ভুমিকা নিয়ে প্রশ্ন 3

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
মায়ের গর্ভাবস্থা থেকে প্রসব অবধি খুঁটিনাটি নজরদারি, ওষুধ , প্রতিষেধক , পুষ্টি সব বিষয়টি দেখতে হয়। এ ক্ষেত্রে গর্ভে তিন তিনটি শিশুর অবস্থান স্বত্ত্বেও আশাকর্মীর এ ব্যাপারে কোন ভূমিকা নিতে না দেখা যাওয়ায় উঠলো প্রশ্নও।  নাদনঘাট থানার সমুদ্রগর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বনগ্রামের  বধূ আঞ্জুমারা বিবি রবিবার সকালে বাড়ির লোকজনের সাথে কালনা হাসপাতলে ভর্তি হয়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
কিছুক্ষনের মধ্যে সে স্বাভাবিক ভাবেই  তিনটি বাচ্চার  জন্ম দেন ।  দুটি কন্য এবং একটি পুত্র সন্তান ।  ইতিপূর্বে এই  প্রসূতির আরো দুটি কন্যা ও একটি পুত্র সন্তান আছে । এদিন এই প্রসূতির সাথে কোন আশা কর্মীকে না  দেখতে পাওয়ার কথা  কালনা হাসপাতাল সুপার  ডাঃ কৃষ্ণচন্দ্র বারুই-এর দৃষ্টি আকর্ষণ করা হয় ।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
তিনি বলেন এ ব্যাপারে খোঁজ-খবর নেওয়া হবে।  তিনি আরো বলেন নবজাতকদের ওজন খুবই কম হওয়ায় তাদের এস-এন-সি-ইউতে রাখা হয়েছে।  তারা এখন ভালো আছে। পেশায়  নির্মাণ কর্মী মোস্তফা সেখের পুর্বে তিনটি সন্তান থাকা সত্বেও আবার মহিলা গর্ভধারন করার ব্যপারেও ব্যাপারেই বা আশাকর্মী তাঁকে সচেতন করেননি ?

Previous articleমহাকালীর বোধনে চাই ‘উমা’ কেই! জঙ্গলমহলের মণ্ডপে মণ্ডপে মানু্ষের আর্তি, আবার এসো মা
Next articleবেপরোয়া টোটোর দাপট , নিষ্প্রভ দীপাবলি, জাতীয় সড়কে দুটি পৃথক দুর্ঘটনায় রায়গঞ্জে মৃত ৫