দুটি পৃথক অভিযানে প্রায় ৫ কোটি টাকা মূল্যের মাদক ও ইয়াবা ট্যাবলেট সহ শিলিগুড়িতে গ্রেফতার ৪

228
দুটি পৃথক অভিযানে প্রায় ৫ কোটি টাকা মূল্যের মাদক ও ইয়াবা ট্যাবলেট সহ শিলিগুড়িতে গ্রেফতার ৪ 1

নিউজ ডেস্ক: দুটি পৃথক অভিযানে ৪ কোটি ৬০ লক্ষ টাকার মাদক দ্রব্য সহ উদ্ধার প্রচুর পরিমাণ ইয়াবা ট্যাবলেট। নির্বাচনের মুখে শিলিগুড়ি শহরে চলছে প্রতিদিন পুলিশি অভিযান। আগ্নেয়াস্ত্রের পর বহুমুল্যের নেশাজাতীয় ট্যাবলেট সহ এবারে গ্রেপ্তার হল ৪ জন।

দুটি পৃথক অভিযানে প্রায় ৫ কোটি টাকা মূল্যের মাদক ও ইয়াবা ট্যাবলেট সহ শিলিগুড়িতে গ্রেফতার ৪ 2

রাতভর অভিযান চলে শিলিগুড়ির প্রধাননগরে। ৪ কোটি টাকার কোকেন ও ১০ লক্ষ টাকার ইয়াবা ট্যাবলেট সহ দুজনকে পাকড়াও করল রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। শিব কুমার ও এম নটরাজন নামে দুজনকে প্রধাননগরের একটি হোটেল থেকে ধরা হয়। তাদের কাছে থাকা ব্যাগে তল্লাশি চালিয়ে এসটিএফ আধিকারিকেরা ৪ কেজি কোকেন ও ২০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। জানা গিয়েছে, শিবকুমার বিহার ও নটরাজন তামিলনাড়ুর বাসিন্দা। তারা মণিপুরে থাকতো। সেখান থেকে এই বিপুল পরিমাণ মাদক বিক্রির জন্য শিলিগুড়ি নিয়ে এসেছিল। দুদিন থেকে তাদের উপর নজর রেখেছিল এসটিএফ। অবশেষে শনিবার রাতে হোটেলে হাতেনাতে তাদের মাদক সহ ধরা হয়। পরে ধৃতদের প্রধাননগর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

দুটি পৃথক অভিযানে প্রায় ৫ কোটি টাকা মূল্যের মাদক ও ইয়াবা ট্যাবলেট সহ শিলিগুড়িতে গ্রেফতার ৪ 3

এদিন এসটিএফ(নর্থবেঙ্গল) ডিএসপি সুদীপ ভট্টাচার্য বলেন, এদের সঙ্গে আরও কে জড়িত তা খোঁজা হচ্ছে। বহুদিন ধরে ধৃতরা মাদক কারবারে জড়িত। মায়ানমার থেকে মণিপুর হয়ে এই মাদক এসেছিল বলেও জানান তিনি।

অন্যদিকে, শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের মাটিগাড়া থানার সাদা পোশাকের পুলিশের অভিযানে উদ্ধার দুই কেজি ব্রাউন সুগার এবং গ্রেপ্তার ২ জন। গোপন সূত্রের খবরের ভিত্তিতে শনিবার গভীর রাতে এই অভিযান চালায় মাটিগাড়া থানার পুলিশ। মাটিগাড়া থানা পুলিশের কাছে খবর আসে পাল পাড়া এলাকায় দুই যুবক ব্রাউন সুগার বিক্রির উদ্দেশ্যে অপেক্ষা করছে। খবর পাওয়া মাত্রই অভিযান চালায় সাদা পোশাকের পুলিশ বাহিনী। মিলে যায় সাফল্য। ওই দুই যুবকের কাছে থাকা দুটি ব্যাগ থেকে উদ্ধার হয় দুই কেজি ব্রাউন সুগার। উদ্ধার হওয়া ২ কেজি ব্রাউন সুগারের বাজার মূল্য প্রায় ৫০লক্ষ টাকা।

ধৃত দুই অভিযুক্ত মুর্শিদাবাদ জেলার ফারাক্কার বাসিন্দা বলে জানা গিয়েছে। ধৃত দুজনের নাম নেজাউল শেখ এবং শারজাহান শেখ। মাটিগাড়া থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতরা বিগত এক বছর যাবত এই কারবার চালাচ্ছিল।মালদার কালিয়াচক থেকে এই ব্রাউন সুগার দুই অভিযুক্ত নিয়ে এসেছিল শিলিগুড়িতে বিক্রির উদ্দেশ্যে বলে জানা গিয়েছে প্রাথমিক তদন্তে।

শিলিগুড়ি শহর উত্তরবঙ্গের প্রাণকেন্দ্র। এখানে থেকেই দার্জিলিং, সিকিম সহ বিভিন্ন জায়গায় ঘুরতে যান পর্যটকেরা। এই শহরে আন্তঃরাজ্য সীমানার পাশাপাশি রয়েছে আন্তর্জাতিক সীমানাও। ফলে নিত্য দিন বাড়ছে অপরাধের সংখ্যাও। শিলিগুড়িকেই করিডর করে মাদক, নেশা জাতীয় ট্যাবলেটসহ বিভিন্ন জিনিস সহজেই পাচার করার চক্রান্ত করছে দুষ্কৃতকারীরা। যদিও পুলিশ যথেষ্টই সতর্কতার সঙ্গে নজরদারি চালাচ্ছে, তবে কোথাও কিছু খামতি থেকে যাচ্ছেই, আর সেই সুযোগকে কাজে লাগিয়েই শিলিগুড়ি যেন দুষ্কৃতকারীদের কাছে স্বর্গ রাজ্য হয়ে উঠেছে।

Previous articleলঞ্চ হল Galaxy A52, Galaxy A52 5G, জানুন দাম এবং স্পেসিফিকেশন
Next articleতৃনমূল সাফ হয়ে যাবে, বিজেপিতে যোগ দেওয়ার আগেই বললেন শিশির! পতাকা ছাড়াই যোগ অমিত শাহের মঞ্চে