তালিকা তৈরি, বিজেপিতে আসছেন ৪১ তৃণমুল বিধায়ক ! দাবি বিজয়বর্গীয়, দেখে নিন কোন জেলা থেকে আসতে পারেন এঁরা

107
তালিকা তৈরি, বিজেপিতে আসছেন ৪১ তৃণমুল বিধায়ক ! দাবি বিজয়বর্গীয়, দেখে নিন কোন জেলা থেকে আসতে পারেন এঁরা 1

নিউজ ডেস্ক: ‘যাঁরা যেতে চান তাঁরা এখুনি চলে যান, বাকি দের নিয়ে কাজ করব আমি।’ কিছুদিন আগেই এমনটা জানিয়েছিলেন তৃনমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় জানালেন আপাততঃ তাঁর কাছে ৪১ জন তৃনমূল বিধায়কের তালিকা রয়েছে যাঁরা বিজেপিতে আসতে চলেছেন। বিধানসভা নির্বাচনের প্রাক্কালে রাজ্যজুড়ে পরিবর্তনের পরিবর্তন ধ্বনি। ইতিমধ্যেই তৃণমুল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছে চুনোপুঁটি থেকে রাঘব বোয়াল। তারই মধ্যে বিজেপির পশ্চিমবঙ্গ পর্যবেক্ষকের ঘোষণা ৪১ জন বিধায়ক তৃণমুল ছেড়ে বিজেপিতে যেতে মরিয়া হয়ে উঠেছেন। চলতি রাজনৈতিক পরিস্থিতিতে দল বদলের পাল্লা ঝুঁকে রয়েছে গেরুয়া শিবিরের দিকেই। তার মাঝখানে নতুন করে বিজেপি সর্বভারতীয় সাধারণ সম্পাদকের এই বোমা নিশ্চিত ভাবেই কপালে ভাঁজ ফেলেছে শাসক শিবিরে।

কৈলাসবাবু বলেন, তালিকা তৈরি। তৃণমূলের ৪১ জন বিধায়ক বিজেপি–তে যোগ দিতে প্রস্তুত। তাদের সঙ্গে আসতে চাইছেন রাজ্যের শাসকদলের আরও নেতাকর্মীরা। তিনি আরও জানান, ৪১ জন প্রতিদিন তাদের সঙ্গে যোগাযোগ রাখছেন। যদিও কোন কোন বিধায়ক বিজেপি–র এই তালিকায় রয়েছেন তা স্পষ্ট করে বলেননি কৈলাস বিজয়বর্গীয়।

তালিকা তৈরি, বিজেপিতে আসছেন ৪১ তৃণমুল বিধায়ক ! দাবি বিজয়বর্গীয়, দেখে নিন কোন জেলা থেকে আসতে পারেন এঁরা 2

তবে বাছাই করে দলে নতুন সদস্যদের নেওয়া হবে বলে এদিন জানিয়েছেন কৈলাস বিজয়বর্গীয়। তিনি এদিন বলেন, যদি কারও ভাবমূর্তি ভাল নয় বলে মনে হয়, তবে তাঁদের দলে নেওয়া হবেনা। কৈলাস বিজয়বর্গীয় তৃণমুলের উদ্দেশ্যে কটাক্ষ করে বলেন, এত বিধায়ক যদি দলবদল করে তা হলে তৃণমূলের সরকার পড়ে যাবে।যা এই মুহূর্তে তারা চাইছেন না।

প্রশ্ন হচ্ছে বিজয়বর্গীয় কী ফাঁকা আওয়াজ করছেন? যদি তাই তিনি করেন তবে বাস্তবে তা যদি না হয় তাহলে কী নির্বাচনের আগে খেলো হয়ে যাবেনা বিজেপি? তৃনমূল কংগ্রেসকে চাপে রাখতে পাল্টা চাপে যাওয়ার মত ঝুঁকি কী নেবে বিজেপি? মনে হয়না।

শুভেন্দু অধিকারীর দল পরিবর্তনের ফলেই তাঁর অনুগামী বিধায়কদলের একটি বড় অংশই পূর্ব, পশ্চিম, বাঁকুড়া, পুরুলিয়া, মালদা, মুর্শিদাবাদ থেকে চলে যেতেই পারেন। সম্ভবত কৈলাশ বিজয়বর্গীয়র তালিকায় এঁরাও রয়েছেন। এমনই চমক রয়েছে হাওড়া এবং হুগলি থেকে। ফলে ৪১জন বিধায়কের দলত্যাগ খুব অসম্ভব নয় বলেই মনে করছেন রাজনীতিকরা।