৫,৪৯৯ টাকায় পাওয়া যাচ্ছে 5G ফোন! বিজ্ঞাপনের লোভে পা দিচ্ছেন কি!

135
Advertisement

টেক ডেস্ক: 5G ভিত্তিক স্মার্টফোনের চাহিদা দেশে উত্তরোত্তর বেড়েই চলেছে। প্রায় প্রতিদিনই লঞ্চ হচ্ছে নতুন 5G হ্যান্ডসেট, যাদের দাম ১৫ হাজার টাকার বেশি। তবে এই সমস্ত স্মার্টফোনগুলির বিক্রি বন্ধ করতে বাজারে এসেছে Nefon Q20 Ultra।

Advertisement

এই ফোনটির বিজ্ঞাপন আসলে বিগত কয়েকদিন ধরে ইন্টারনেট জুড়ে দেখা যাচ্ছে, যেখানে ফোনটির দাম মাত্র ৫,৪৯৯ টাকা বলে দাবি করা হচ্ছে।সবচেয়ে আশ্চর্যের ব্যাপার এই Nefon Q20 Ultra ফোনটি শুধু 5G ফোন নয়, এতে নাকি ফ্ল্যাগশিপ গ্রেডেরও সমস্ত ফিচার বর্তমান।

Advertisement
Advertisement

তবে আপনি এই ফোন সংক্রান্ত বিজ্ঞাপনের ফাঁদে ভুলেও পা দেবেন না বা এই ফোন কেনার কোনোরকম চেষ্টা করবেন না। কারণ সামান্য অসাবধান হলেই আপনি হতে পারেন জালিয়াতির শিকার। ইতিমধ্যে কাউন্টারপয়েন্ট রিসার্চের ডিরেক্টর তরুণ পাঠক টুইটারে Nefon Q20 Ultra 5G ফোনের বিজ্ঞাপন বা দুর্দান্ত ফিচারের কথা উল্লেখ করে পোস্ট করেছেন এবং জনসাধারণকে এই ডিভাইসটি না কেনার জন্য সতর্ক করেছেন।

আসলে ৬,০০০ টাকারও কম দামের এই ফোনটিতে ৮ জিবি র‌্যাম, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ এসওসি চিপসেট, ৬৪ মেগাপিক্সেলের কোয়াড রিয়ার ক্যামেরা, ৩২ মেগাপিক্সেলের ডুয়াল ফ্রন্ট ক্যামেরা এবং ৬,০০০ এমএএইচ ব্যাটারির মত ফিচার রয়েছে বলে দাবি করা হচ্ছে। ফলত এত সব ফিচারের গ্রহণযোগ্যতা যে বেশি বা ফোনটির ফিচার অত্যন্ত আকর্ষণীয় – এমনটা স্বীকার না করে উপায় নেই।

এই ফোন কিনতে গিয়ে যে আগ্রহীরা প্রায় সাড়ে পাঁচ হাজার টাকা খোওয়াতে পারেন – এমন সম্ভাবনা প্রবল। উপরন্তু এই জাতীয় অফার, ডিল বা বিজ্ঞাপনগুলি সাধারণত সাইবার জালিয়াতির অংশ যাতে সহজেই কোনো ইউজারের শংসাপত্র এবং সংবেদনশীল তথ্য চুরি হতে পারে বলেও মনে করা হচ্ছে।