এবার লকডাউন শেষে কাজে যোগ দেওয়ার পথে মর্মান্তিক দুর্ঘটনা, রায়পুরে বাস-ট্রাক সংঘর্ষে মৃত ৮ পরিযায়ী শ্রমিক

68

ওয়েব ডেস্ক : সাত সকালে ছত্তিশগড়ের রায়পুরে ভয়াবহ দুর্ঘটনা। ভিন রাজ্যে কাজ করতে যাওয়া শ্রমিকদের একটি বাসের সাথে উলটো দিক থেকে আসা ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ৮ শ্রমিকের। ঘটনায় গুরুতর আহত হয়েছেন একাধিক শ্রমিক। লকডাউন চলাকালীন এই একই ঘটনার সাক্ষী থেকেছিল গোটা দেশ। লকডাউনে কাজ হারিয়ে ভিন রাজ্যে কাজ করা বহু শ্রমিক বাড়ি ফিরেছেন পায়ে হেঁটে। সে সময় প্রতিদিনই কোথাও বাসের ধাক্কায় পরিযায়ী শ্রমিকের মৃত্যু, কখনও আবার শ্রমিক বোঝাই বাস দুর্ঘটনায় বহু অসহায় শ্রমিকের প্রাণ গিয়েছিল। এদিকে লকডাউন পরবর্তীতেও একই ঘটনার সাক্ষী থাকছে দেশবাসী৷ লকডাউন কার্যত উঠে যাওয়ায় এই মূহুর্তে ফের কাজের উদ্দেশ্যে ভিন রাজ্যে ফিরে যাচ্ছে পরিযায়ীরা। কিন্তু এক্ষেত্রেও প্রায়শই একাধিক দুর্ঘটনার খবর শিরোনামে উঠছে।

আরও পড়ুন -  বাস ভাড়া ২ লক্ষ টাকা! গোয়া থেকে রাজ্যে ফিরতেই পরিযায়ী শ্রমিকবোঝাই বাস আটকালো 30

জানা গিয়েছে, ওড়িশার গঞ্জাম থেকে গুজরাটের সুরাটের উদ্দেশ্যে একটি শ্রমিক বোঝাই বাস যাচ্ছিল। শনিবার সকালে রায়পুরের চেরি খেদি এলাকা থেকে যাওয়ার সময় আচমকা দুর্ঘটনার কবলে পড়ে বাসটি। উলটো দিক থেকে একটি ট্রাকের সাথে বাসটির মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে আটজন শ্রমিকের। গুরুতরভাবে আহত হয়েছেন বাসে থাকা বেশ কয়েকজন শ্রমিক। ঘটনাটি স্থানীয়দের নজরে আসতে তারা দ্রুত উদ্ধারকার্যে হাত লাগান। গুরুতর জখম অবস্থায় কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ঘটনার কিছুক্ষণ পর ঘটনাস্থলে পুলিশ আধিকারিকরা পৌঁছে মৃতদেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। এই প্রসঙ্গে রায়পুরের এসএসপি অজয় যাদব এক জাতীয়স্তরের সংবাদমাধ্যকে জানিয়েছেন , “আজ সকালে ওডিশার গাঞ্জাম থেকে গুজরাটের সুরাটে যাওয়ার সময় শ্রমিকবোঝাই একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে। মর্মান্তিক এই ঘটনায় আটজন শ্রমিক মারা গিয়েছেন। আহত হয়েছেন আরও কয়েকজন।” এদিকে এই ঘটনার কথা জানতে পেরেই ওড়িশার মুখ্যমন্ত্রী দ্রুত ওড়িশা পুলিশকে রায়পুর যাওয়ার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি, মৃত শ্রমিকদের প্রতি শোকপ্রকাশ করে তাদের পরিবারের পাশে দাঁড়াতে তাদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন।

এবার লকডাউন শেষে কাজে যোগ দেওয়ার পথে মর্মান্তিক দুর্ঘটনা, রায়পুরে বাস-ট্রাক সংঘর্ষে মৃত ৮ পরিযায়ী শ্রমিক 1