কর্ণাটকের শিবমোগায় ভয়াবহ বিস্ফোরণ! মৃত কমপক্ষে ৮, মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা

244
কর্ণাটকের শিবমোগায় ভয়াবহ বিস্ফোরণ! মৃত কমপক্ষে ৮, মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা 1

নিউজ ডেস্ক: কর্ণাটকের শিবমোগায় ভয়াবহ বিস্ফোরণ। ঘটনায় কমপক্ষে মৃত্যু হয়েছে ৮ জনের। বৃহস্পতিবার রাত ১০টা ২০ মিনিট নাগাদ শিবমোগা জেলায় হুনাসোদু গ্রামে একটি রেল ক্রাশার সাইটে ডিনামাইট ফেটে এই বিস্ফোরণের ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে, প্রায় ১৫-২০ কিলোমিটার এলাকাজুড়ে কম্পন অনুভূত হয়। জেলার পরিধি ছড়িয়ে পার্শ্ববর্তী চিকমাগালুরু ও দাবানগরে জেলাতেও কম্পন অনুভূত হয়।

কর্ণাটকের শিবমোগায় ভয়াবহ বিস্ফোরণ! মৃত কমপক্ষে ৮, মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা 2

বিস্ফোরণস্থলের কাছাকাছি এলাকায় রাস্তায় ফাটল দেখা যায়। বেশ কয়েকটি বাড়ীর জানলার কাঁচ ভেঙে পড়ে। ঘটনাস্থলে পৌঁছেছে বম্ব ডিজপোজাল স্কোয়াড। এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলেই আশঙ্কা। বিস্ফোরণটির ফলে মনে হয়েছিল যেন ভূমিকম্প হয়েছে এবং ভূতাত্ত্বিকদের সাথে যোগাযোগ করা হয়েছে।

কর্ণাটকের শিবমোগায় ভয়াবহ বিস্ফোরণ! মৃত কমপক্ষে ৮, মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা 3

যদিও স্থানীয় এক পুলিশ কর্মকর্তা বলেছেন, “কোনও ভূমিকম্প হয়নি। শিবমোগার উপকণ্ঠে পল্লী থানার অন্তর্গত হানসুরে একটি বিস্ফোরণ ঘটেছিল।” অপর এক পুলিশ কর্মকর্তা বলেছেন, “জিলেটিন বহনকারী একটি ট্রাকে বিস্ফোরণ হয়, যার ফলে ট্রাকে থাকা ছয় জন শ্রমিকের মৃত্যু হয়।”

সংবাদসংস্থা সূত্রে খবর, পার্শ্ববর্তী আব্বালাগের গ্রামের খাদানেও বিস্ফোরণের সম্ভাবনার কথাও উঠে এসেছে। যদিও, এখনও সেই বিষয়ে কোনও সত্যতা স্বীকার করা হয়নি প্রশাসনের তরফে।কর্ণাটকের শিবমোগায় বিস্ফোরণের ঘটনায় প্রধানমন্ত্রীর দফতর শোক প্রকাশ করেছে। ট্যুইট করে জানানো হয়েছে, ‘শিবমোগার দুর্ঘটনায় আমি আহত হয়েছি। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। আমি প্রার্থনা করি যে আহতরা শীঘ্রই সুস্থ হয়ে উঠুক। রাজ্য সরকার ক্ষতিগ্রস্থদের সবরকম সহায়তা দিচ্ছে।’

এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। তিনি আশ্বাস দেন, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য, শিবমোগা কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরু থেকে প্রায় ৩৫০ কিলোমিটার দূরে অবস্থিত।

Previous articleকরোনা টিকা নিয়ে দুর্গাপুরে অসুস্থ তিন স্বাস্থ্যকর্মী,আপাতত বন্ধ রাখা হল টিকাকরণ
Next articleআগামীকাল রাজ্যে প্রধানমন্ত্রী তারই আগে পদত্যাগ বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের! শুভেন্দুর পথেই কী রাজীব