প্রবল বৃষ্টিতে বাড়ির একাংশ ভেঙে মৃত বৃদ্ধা, চাঞ্চল্য বেলেঘাটায়

170

ওয়েব ডেস্ক : বুধবার সন্ধ্যে থেকে কলকাতায় শুরু হয়েছে লাগাতার বৃষ্টি। রাতভর বৃষ্টিতে আচমকা ভেঙে পড়ল বেলেঘাটার একটি বাড়ির একাংশ। ধ্বংসস্তুপে চাপা পড়ে মৃত্যু হয় এক বৃদ্ধার। দীর্ঘক্ষণ সেখানেই আটকে থাকেন পরিবারের অন্যান্য সদস্যরা। বুধবার মধ্যরাতে ঘটনাটি ঘটেছে বেলেঘাটা মেন রোডের ৫৫ নম্বর ওয়ার্ডে। এদিকে আচমকা এমন ঘটনা ঘটায় এলাকায় রীতিমতো চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়৷ আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। এলাকার বাসিন্দাদের তরফে দ্রুত পুলিশে খবর দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। এরপর তাদের উদ্ধার করা হয়। এখনও পর্যন্ত চলছে উদ্ধারকাজ।

আরও পড়ুন -  ঝাড়গ্রামে কিশোরীকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার বিজেপি নেতা, রাজনৈতিক চক্রান্তের আভিযোগ

জানা গিয়েছে, বেলেঘাটা মেন রোডের প্রায় ১৫০ বছরের পুরনো বাড়িটিকে পুরসভার তরফে দীর্ঘদিন আগেই বিপজ্জনক হিসেবে চিহ্নিত করা হয়েছিল। কিন্তু তা সত্ত্বেও ওই বাড়িতেই থাকছিলেন বাড়ির মালিক। এদিকে বুধবার সন্ধে থেকেই কলকাতায় প্রবল বৃষ্টি শুরু হয়েছে। রাতভর চলে বৃষ্টি। সেই সময়ই আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ওই বাড়িটির একাংশ। সে সময় ধ্বংসস্তূপে চাপা পড়ে যান প্রতিমা সাহা নামে বছর ৭০ এর এক বৃদ্ধা, তাঁর ছেলে রাজেশ সাহা ও নাতি। বাড়িটি ভেঙে পড়ায় একটা বিকট শব্দে স্থানীয় বাসিন্দারা বাইরে এসে এমন ঘটনা দেখে দ্রুত পুলিশকে খবর দেন।

এদিকে খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে যায় পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। শুরু হয় উদ্ধারকাজ। তবে যেহেতু বাড়ির অনেকটা অংশ ভেঙে পড়েছে, সেহেতু উদ্ধারকাজ শুরু করে বেশ সমস্যায় পড়তে হয় উদ্ধারকারীদের। এদিকে দীর্ঘক্ষণ ধ্বংসস্তুপের মধ্যে আটকে থাকার পর রীতিমতো জখম অবস্থায় উদ্ধার করা হয় সকলকে। কিন্তু ওই বৃদ্ধা জ্ঞান হারিয়ে ফেলেন। তাকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা ওই বৃদ্ধাকে মৃত বলে ঘোষণা করেন। জানা গিয়েছে, দীর্ঘদিন আগে কলকাতা পুরসভার তরফে বাড়িটিকে বিপজ্জনক হিসেবে চিহ্নিত করা হয়েছিল। কিন্তু শরিকি বিবাদের জেরে পরিবারের তরফে এতদিন পর্যন্ত কোনও পদক্ষেপ নেওয়া সম্ভব হয়নি। প্রসঙ্গত, বুধবার সন্ধ্যা থেকে রাতভর প্রবল বৃষ্টিতে কলকাতার উত্তর থেকে দক্ষিণ, বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই জল জমেছে। এর জেরে একেই লকডাউন, তারওপর আবার প্রবল বৃষ্টি, এর জেরে স্বাভাবিকভাবেই ভোগান্তির শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে।

প্রবল বৃষ্টিতে বাড়ির একাংশ ভেঙে মৃত বৃদ্ধা, চাঞ্চল্য বেলেঘাটায় 1