দুর্নীতিগ্রস্থদের নবগঠিত জেলা কমিটিতে ঠাঁই, ক্ষোভে পদত্যাগের সিদ্ধান্ত তৃণমূলের বর্ষীয়ান নেতার

104
দুর্নীতিগ্রস্থদের নবগঠিত জেলা কমিটিতে ঠাঁই, ক্ষোভে পদত্যাগের সিদ্ধান্ত তৃণমূলের বর্ষীয়ান নেতার 1

ওয়েব ডেস্ক : নির্বাচনের আগে রাজ্যের বিভিন্ন জায়গায় নবগঠিত জেলা কমিটি নিয়ে শাসকদলের অন্দরে গোষ্ঠী দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। বাদ পড়েনি উত্তরবঙ্গও। দিন কয়েক আগেই দলের সমস্ত পদ থেকে ইস্তফা দেন কোচবিহারের বর্ষীয়ান নেতা তথা বিধায়ক মিহির গোস্বামী। এর রেশ কাটতে না কাটতেই এবার আলিপুরদুয়ারে তৃণমূলের পদ থেকে ইস্তফা দিলেন বর্ষীয়ান নেতা আশিস দত্ত। ইতিমধ্যেই তৃণমূলের সমস্ত পদ থেকে ইস্তফা চেয়ে দলের শীর্ষ নেতৃত্বকে চিঠি দিয়েছেন আলিপুরদুয়ার পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা দলের জেলা কমিটির সহ-সভাপতি আশিস দত্ত। তাঁর অভিযোগ, জেলা কমিটিতে ক্রমশ দুর্নীতিগ্রস্ত নেতাদের জায়গা দেওয়া হচ্ছে। যা কোনোভাবেই মেনে নেওয়া যায়না। সেকারণেই পদত্যাগ করেছেন তিনি।

আরও পড়ুন -  বিয়ে দিতে অস্বীকার করায় প্রেমিকা সহ মা ও বোনকে ধারালো অস্ত্রের কোপ, মৃত ১, আত্মসমর্পণ প্রেমিকের

এদিকে আশিস দত্ত-র পদত্যাগের দিনই, অর্থাৎ মঙ্গলবারই আলিপুরদুয়ারে শাসকদলের নতুন জেলা কমিটি ঘোষণা হয়। জানা গিয়েছে, আশিসবাবু কে সহ সভাপতি করা হয়েছে। এরপরই এদিন সহ সভাপতির পদ থেকে ইস্তফা দিতে চান তিনি। নিজের বাড়িতেই সাংবাদিক বৈঠক ডাকেন তিনি। এরপর এদিন সাংবাদিক বৈঠকে দলীয় পদ থেকে ইস্তফার কথা ঘোষণা করেন আশিসবাবু। সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “যারা কোনও দিন দল করেনি তাদের নতুন জেলা কমিটিতে পদে বসানো হয়েছে। আমি এটা মেনে নিতে পারছি না। আমাকে শুনলাম সহ সভাপতি করা হয়েছে। আমি সেই পদ থেকে পদত্যাগ করলাম। দলের একজন কর্মী হিসাবে আমি কাজ করে যাব।”

এদিকে অশিস দত্তের পদত্যাগ নিয়ে প্রশ্ন তুললে কোচবিহার জেলা তৃণমূল সভাপতি মৃদুল গোস্বামী বলেন, “এমন কোনও পদত্যাগের কথা আমার জানা নেই। আমি কোনও পদত্যাগপত্রও পাইনি। এটা দলের অভ্যন্তরীণ বিষয়। সংবাদমাধ্যমে ঘোষণা করে তো আর পদত্যাগ হয় না।” প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগে গত শনিবারই দলের নবগঠিত জেলা কমিটি নিয়ে ক্ষোভ প্রকাশ করে আচমকা দলের সমস্ত পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নেন তৃণমূলের এই বর্ষীয়ান বিধায়ক মিহির গোস্বামী। শনিবারের পর বুধবারও ফের একই ঘটনার পুনরাবৃত্তি হল পড়শি জেলা কোচবিহারেও।

দুর্নীতিগ্রস্থদের নবগঠিত জেলা কমিটিতে ঠাঁই, ক্ষোভে পদত্যাগের সিদ্ধান্ত তৃণমূলের বর্ষীয়ান নেতার 2