ফের করোনার দাপট! মহা নবমীতে প্রয়াত কলকাতা পুলিশের এক পুলিশকর্মীর

607
Advertisement

ওয়েব ডেস্ক : করোনা পরিস্থিতির মধ্যে দীর্ঘ ৮ মাস যাবৎ প্রথম সারিতে দাঁড়িয়ে এই অতিমারির বিরুদ্ধে দিন রাত এক করে লড়াই করে চলেছেন পুলিশকর্মীরা। তারওপর পুজোর মরসুম, ফলে স্বাভাবিকভাবেই কোনোমতে যাতে সংক্রমণ না ছড়ায় সে কারণে বাড়তি নজরদারি চালাচ্ছেন পুলিশকর্মীরা৷ এদিকে রবিবার মহানবমীর দিনে করোনা যুদ্ধে পরাজিত হয়ে প্রাণ হারালেন মনোজ কুমার সিং নামে কলকাতা পুলিশের পোর্ট ডিভিশনে কর্মরত এক কনস্টেবল।

Advertisement

বেশ কিছুদিন যাবৎ একাধিক করোনা উপসর্গে ভুগছিলেন কনস্টেবল মনোজ সিং। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই চিকিৎসাধীন ছিলেন ওই পুলিশকর্মী। রবিবার কলকাতা পুলিশের তরফে তাদের সহকর্মীর মৃত্যুর খবর জানানো হয়েছে৷ বলা হয়েছে, “কনস্টেবল মনোজ কুমার সিং একেবারে সামনের সারিতে থেকে লড়ছিলেন করোনা–যুদ্ধে। কোভিডে আক্রান্ত হয়ে সম্প্রতি ভর্তি হন হাসপাতালে। প্রাণ হারালেন আজ। প্রয়াত সহকর্মীর শোকসন্তপ্ত পরিবারের পাশে আমরা আছি, এবং থাকব সর্বতোভাবে।”

Advertisement
Advertisement

এদিকে এখনও পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৩ হাজার পুলিশকর্মী। তাদের মধ্যে অনেকেই পুরোপুরি সুস্থ হয়ে পুনরায় কাজেও যোগ দিয়েছেন। অনেকে আবার চিকিৎসাধীন। তবে করোনার কবলে ইতিমধ্যেই প্রাণ গিয়েছে প্রায় ১৫ জন পুলিশকর্মীর। গত রবিবারই মৃত্যু হয়েছিল কলকাতা পুলিশের দুই উচ্চপদস্থ আধিকারিকের। ঠিক এক সপ্তাহ আগে, গত রবিবার মারণ ভাইরাসের কবলে পড়ে প্রাণ হারিয়েছেন কলকাতা সশস্ত্র পুলিশের পঞ্চম ব্যাটেলিয়ানের এএসআই সিদ্ধান্তশেখর দে ও কলকাতা পুলিশের গোয়েন্দা শাখার এসআই হোমবাহাদুর থাপা। এই ঘটনার এক সপ্তাহ কাটতে না কাটতেই ফের করোনার দাপ্পটে মৃত্যু হল কলকাতা পুলিশের আরও এক পুলিশকর্মীর।