রেলে গ্রুপ সি এবং ডি মিলিয়ে প্রায় ৩ লক্ষ শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি শীঘ্রই, জানালেন কেন্দ্রীয় রেলমন্ত্রী

194
রেলে গ্রুপ সি এবং ডি মিলিয়ে প্রায় ৩ লক্ষ শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি শীঘ্রই, জানালেন কেন্দ্রীয় রেলমন্ত্রী 1

নিউজ ডেস্ক: রেলে গ্রুপ ‘সি’ ও ‘ডি’ পদে ৩,০০০০০ শূন্যপদ দ্রুত নিয়োগের বিজ্ঞপ্তি খুব তাড়াতাড়ি বের হবে। লোকসভার প্রশ্নের উত্তরে এদিন শূন্যপদের কথা জানিয়েছেন খোদ রেলমন্ত্রী। দেশের অর্থনীতি করোনার জের কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিকের পথে হাঁটছে। মাস দেড়েক আগের ঘোষিত বাজেটেও নুইয়ে পড়া অর্থনীতিকে চাঙ্গা করার ইঙ্গিতই দেওয়া হয়েছিল। সেই আবহেই এবার কেন্দ্রীয় মন্ত্রী রেলে বিপুল পরিমাণ শূন্যপদের কথা জানালেন।

রেলে গ্রুপ সি এবং ডি মিলিয়ে প্রায় ৩ লক্ষ শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি শীঘ্রই, জানালেন কেন্দ্রীয় রেলমন্ত্রী 2

কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গয়াল জানিয়েছেন, রেলের গ্রুপ সি এবং ডি মিলিয়ে মোট ২ লক্ষ ৮০ হাজার শূন্যপদ রয়েছে। সম্প্রতি সংসদের নিম্নকক্ষে ওঠা প্রশ্নের জবাবে এই তথ্য জানিয়েছেন তিনি। সেই সঙ্গে এও জানিয়েছেন, বিভিন্ন ক্যাটিগরির একাধিক শূন্যপদ পূরণে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে।কেন্দ্রের তরফে প্রায় ২ লক্ষ পদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী।

রেলে গ্রুপ সি এবং ডি মিলিয়ে প্রায় ৩ লক্ষ শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি শীঘ্রই, জানালেন কেন্দ্রীয় রেলমন্ত্রী 3

উল্লেখ্য, ২ লক্ষ ৮০ হাজারের মধ্যে ২ লক্ষ শূন্যপদে নিয়োগ হলে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে বাকি ৮০ হাজার শূন্যপদের কী হবে? সেগুলিতে নিয়োগ কবে হবে? কেন্দ্রীয় রেলমন্ত্রী সে প্রশ্নের উত্তর অবশ্য এখনও জানাননি।রেলমন্ত্রক গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করে বিভিন্ন জোনের শূন্যপদের সংখ্যা প্রকাশ করেছে। জানা গিয়েছে, গ্রুপ-সি এবং ডি মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা ২ লক্ষ ৭৯ হাজার ২২টি। এর মধ্যে উত্তর ভারতের শূন্যপদের সংখ্যাই সবচেয়ে বেশি।

কেন্দ্রীয় রেলমন্ত্রী বলেন, “২০১৮ সালে লেভেল ওয়ান বা গ্রুপ-ডির ৬৩ হাজার ২০২টি শূন্যপদে নিয়োগ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ২০১৯ সালে লেভেল ওয়ানের ১ লক্ষ ৩ হাজার ৭৬৯টি শূন্যপদে নিয়োগ প্রক্রিয়ার বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের (আরআরসি) তরফে।”

Previous articleদলের প্রতীকে নয়, শোষণের জবাব চাইতে ভোটে প্রার্থী দিল কালচিনি উপজাতি সমাজ
Next articleঅমিত শাহ আর নাড্ডার পরে গোয়ালতোড়, বেলদায় ফাঁকা মাঠেই সভা করলেন রাজনাথ, যোগী