রেকর্ড ভাঙল করোনা; দেশ জুড়ে করোনার বলি ৮৩৯, দেড় লক্ষ ছাঁড়াল আক্রান্তের সংখ্যা, পিছিয়ে নেই বঙ্গও

324
রেকর্ড ভাঙল করোনা; দেশ জুড়ে করোনার বলি ৮৩৯, দেড় লক্ষ ছাঁড়াল আক্রান্তের সংখ্যা, পিছিয়ে নেই বঙ্গও 1

নিউজ ডেস্ক: করোনার নতুন রেকর্ড; ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ১ লক্ষ ৫২ হাজার ৮ শত ৭৯ জন। গত একদিনে নতুন করে মৃত্যু হয়েছে ৮৩৯ জনের। স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী,মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬৯ হাজার ২ শত ৭৫ জন। তবে সুস্থও হয়েছেন অনেকেই; গত ২৪ ঘণ্টায় দেশে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯০,৫৮৪ জন।

রেকর্ড ভাঙল করোনা; দেশ জুড়ে করোনার বলি ৮৩৯, দেড় লক্ষ ছাঁড়াল আক্রান্তের সংখ্যা, পিছিয়ে নেই বঙ্গও 2

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের করোনা বুলেটিন অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ কোটি ৩৩ লক্ষ ৫৮ হাজার ৮০৫ জন। এদের মধ্যে করোনা যুদ্ধে জয়ী হয়েছেন ১ কোটি ২০ লক্ষ ৮০হাজার ৪৪৩ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১১ লক্ষ ৮ হাজার ৮৭ জন। সব মিলিয়ে এখনও দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৬৯ হাজার ২৭৫ জনের।

রেকর্ড ভাঙল করোনা; দেশ জুড়ে করোনার বলি ৮৩৯, দেড় লক্ষ ছাঁড়াল আক্রান্তের সংখ্যা, পিছিয়ে নেই বঙ্গও 3

করোনার দ্বিতীয় ঢেউ অনেক রাজ্যের কাছেই উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। শনিবার থেকেই কর্ণাটকে জারি হয়েছে নাইট কারফিউ। ১০ থেকে ২০ এপ্রিল ১১ দিন চলবে এই বিধি নিষেধ। কর্ণাটকের বেশকিছু জেলায় এই নাইট কারফিউ জারি হয়েছে। তবে শুধু কর্ণাটক নয়, মহারাষ্ট্রেও নাইট কারফিউ জারি হয়েছে। রাত ৮টা থেকে সকাল ৭টা পর্যন্ত রয়েছে এই বিধিনিষেধ। অত্যাবশ্যকীয় পণ্য পরিষেবাকে এই বিধিনিষেধের বাইরে রাখা হয়েছে।

ইতিমধ্যেই মহারাষ্ট্রের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সর্বদলীয় বৈঠকে করেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সেখানে লকডাউনের ইঙ্গিত দিয়েছেন তিনি। রাজ্যের করোনা গ্রাফ অনুযায়ী, গত একদিনে মহারাষ্ট্রে নতুন করোনা আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার ৪১১ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত মহারাষ্ট্রে ৩৩ লক্ষ ৪৩ হাজার ৯৫৪ জন করোনা আক্রান্ত হয়েছেন।যার মধ্যে মৃতের সংখ্যা ৫৭ হাজার ৬৩৮ জন। ৯ এপ্রিল থেকেই রাজ্যে ‘উইকেন্ড লকডাউন’ জারি হয়েছে। তবে ইতিমধ্যেই সারা দেশে টিকাকরণের কাজ গতি পেয়েছে। সব মিলিয়ে দেশে ১০ কোটি ১৫ লক্ষ ৯৫ হাজার ১৪৭ জন করোনার টিকা পেয়েছেন।

পাশাপাশি বঙ্গেও লাগামহীন হচ্ছে করোনা। রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শনিবার রাজ্যে নতুন করে করোনা ভাইরাসের সংক্রমণে পড়েছেন ৪ হাজার ৪৩ জন। মৃত্যু হয়েছে ১২ জনের। এক ধাক্কায় গত ২৪ ঘণ্টায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেড়েছে ২ হাজার ৭৬৩। যার ফলে এই মুহূর্তে রাজ্যে মোট সক্রিয় কোভিড পজিটিভের সংখ্যা ২১ হাজার ৩৬৬ জন।

Previous articleজেনে নিন আজকের রাশিফল
Next articleকোচবিহারের নতুন এস পি নির্বাচন কমিশন মনোনীত, তৃণমুল কর্মী মৃত্যুর ঘটনায় সিআইডি তদন্তের দাবী মমতা বন্দ্যোপাধ্যায়ের