আইপিএল শুরু হতেই সক্রিয় বেটিংচক্র, মেমারি থেকে গ্রেফতার ৩ পান্ডা

149
আইপিএল শুরু হতেই সক্রিয় বেটিংচক্র, মেমারি থেকে গ্রেফতার ৩ পান্ডা 1

ওয়েব ডেস্ক : মাত্র কয়েকদিন আগেই শুরু হয়েছে আইপিএল। এর মধ্যেই রাজ্যের বিভিন্নপ্রান্তে ক্রমশ সক্রিয় হয়ে উঠেছে বেটিং চক্র। আইপিএলকে কেন্দ্র করে বেটিং চালানোর অভিযোগে প্রতিদিনই কলকাতা সহ রাজ্যের বিভিন্নপ্রান্ত থেকে গ্রেফতার করছে পুলিশ। মঙ্গলবারও পূর্ব বর্ধমানের মেমারি থেকে এই চক্রের তিন পান্ডাকে গ্রেফতার করলো পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ঘটনায় পুলিশের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার বিকেলে বেটিংচক্র চলার খবির তাদের কাছে আসে। গোপন সূত্রে খবর পাওয়া মাত্রই কিভাবে অভিযান চালানো হবে তার একটা ছক তৈরি করে ফেলে মেমারি থানার পুলিশ। এরপর মঙ্গলবার সন্ধ্যা থেকেই মেমারি শহর জুড়ে তল্লাশি চালায় পুলিশ। শেষমেশ রাতের দিকে বেটিং চক্রের দুই পান্ডাকে গ্রেফতার করা হয়। তাদের গ্রেফতার করে এই চক্রের সাথে আর কারা জড়িত এই সংক্রান্ত যাবতীয় জিজ্ঞাসাবাদের পর তারা জেরার মুখে আরও ১ জনের নাম নেয়। এরপর মঙ্গলবার রাতে তাকেও গ্রেফতার করে পুলিশ। বুধবার ওই অভিযুক্তকে বর্ধমান আদালতে তোলা হলে তাদের হেফাজতে চায় পুলিশ। ঘটনায় পুলিশ আধিকারিকদের তরফে জানানো হয়েছে, ধৃত ৩ যুবকের কাছ থেকে মোট ৬০ হাজার টাকা নগদ ও কয়েকটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। এত পরিমাণ টাকা তাদের কাছে কোথা থেকে এলো জিজ্ঞাসা করা হলে তার সঠিক জবাব দিতে পারেনি।

আইপিএল শুরু হতেই সক্রিয় বেটিংচক্র, মেমারি থেকে গ্রেফতার ৩ পান্ডা 2

তবে জানা গিয়েছে, মোবাইল অ্যাপ ব্যবহার করে এবং অনলাইন ওয়েবসাইটের মাধ্যমে এই বেটিং চক্র চালানো হচ্ছিল। তবে শুধু তারা নয়, ফোনের মাধ্যমে যোগাযোগ করে অনেকেই এই বেটিংয়ে অংশ নিতেন বলেই জানা গিয়েছে। তবে এই চক্র শুধুমাত্র যে আইপিএল এর সময়ই সক্রিয় হয়ে ওঠে তা কিন্তু নয়। নির্বাচনে হারজিত থেকে শুরু করে বিশ্বের নানা বড় কর্মকান্ড সবই বেটিংয়ে উঠে আসত। তবে সারা বছর এই চক্র চললেও প্রতিবছর আইপিএলের সময় এদের বাজার ক্রমশ রমরমা হয়ে ওঠে। পুলিশের নজরদারির মধ্যেও শহর থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে চলে এই বেটিং চক্র। তবে এই চক্রের জাল কতদূর বিস্তৃত তার খোঁজেই ধৃতদের জিজ্ঞাসাবাদ করবে পুলিশ।

আরও পড়ুন -  প্রদীপের বকলমা নিলেন শুভেন্দু; বললেন, খড়গপুরের উন্নয়নের গ্যারেন্টার আমিই