আরও তিন মাস বাড়িয়ে দেওয়া হল প্যান ও আধার কার্ড সংযুক্তিকরনের সময় সীমা

187
আরও তিন মাস বাড়িয়ে দেওয়া হল প্যান ও আধার কার্ড সংযুক্তিকরনের সময় সীমা 1
আরও তিন মাস বাড়িয়ে দেওয়া হল প্যান ও আধার কার্ড সংযুক্তিকরনের সময় সীমা 2

নিজস্ব সংবাদদাতা: দেশ জুড়ে বেশিরভাগ মানুষই এখনও প্যান কার্ড ও আধার কার্ড সংযুক্তিকরন না করায় ফের সময়সীমা বাড়াতে বাধ্য হল কেন্দ্র সরকার। ২০১৯য়ের ৩১শে ডিসেম্বরের পরিবর্তে আরও তিন মাস বাড়িয়ে তা করা হল ২০২০সালের ৩১শে মার্চ অবধি। এর ফলে যাঁরা সময় মত এই কাজটি করতে উঠে পারেননি তাঁরা আরও বাড়তি তিন মাস সময় পেলেন।

আরও তিন মাস বাড়িয়ে দেওয়া হল প্যান ও আধার কার্ড সংযুক্তিকরনের সময় সীমা 3

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
উল্লেখ্য এই সংযুক্তিকরন প্রক্রিয়া নিয়ে কেন্দ্রের ঘোষনা ছিল যে আধার কার্ড নম্বরের সঙ্গে প্যান কার্ড সংযুক্ত না করলে প্যান কার্ড বাতিল হয়ে যাবে। আর এটা তাঁদের কাছে বিশেষ করে যাঁরা আয়কর প্রদানের আওতায় চলে এসেছেন খুবই জরুরি। প্যান বাতিল হলে ব্যাংকিং লেনদেনের ক্ষেত্রে অসুবিধা হতে পারে। এমনিতেই ৫০হাজার টাকা লেনদেনের ক্ষেত্রে প্যান জরুরি।  সোমবার সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট টেক্সেসানের তরফে এমনটাই ঘোষণা করা হয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
এর আগে সেপ্টেম্বর পর্যন্ত ছিল চূড়ান্ত সময়সীমা। কিন্তু এরপর ফের বাড়ানো হয় সময়। আধার-প্যান কার্ড সংযুক্তির মেয়াদ বাড়িয়ে ৩১ ডিসেম্বর করা হয়েছিল । মঙ্গলবার সেই সময়সীমা শেষ হচ্ছিল। কিন্তু ফের একবার বাড়ানো হল প্যান-আধারের সময়সীমা। এই নিয়ে মোট সাত বার মেয়াদ বাড়ানো হল প্যান এবং আধারের। ইতিমধ্যে এই সংক্রান্ত নির্দেশিকা জারি করে দেওয়া হয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
প্রকাশিত নির্দেশিকাতে জানানো হয়েছে আধার কার্ড আর প্যান কার্ড সংযুক্তির মেয়াদ ৩১ ডিসেম্বর, ২০১৯ থেকে বাড়িয়ে আগামী বছর অর্থাৎ ২০২০ সালের ৩১ মার্চ পর্যন্ত করা হল। এই সময়সীমার মধ্যে দেশের প্রত্যেক নাগরিককে প্যানের সঙ্গে আধার যোগ করিয়ে নেওয়ার কথা বলা হয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
আর তা করা না হলে আয়কর দাতারা আর আইটি রিটার্ন ফাইল করতে পারবেন না। পাশাপাশি তাঁদের প্যান কার্ডও অচল হয়ে যাবে বলে ফের একবার জানানো হয়েছে।
প্রসঙ্গত, এখনও পর্যন্ত বহু মানুষের আধার হয়নি। অনেক ক্ষেত্রে দেখা গিয়েছে প্যানের সঙ্গে আধারের তথ্য ঠিক নেই। ফলে বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে প্যানের সঙ্গে আধার যোগ করা সম্ভব হচ্ছে না। আর সেই কারণেই নতুন করে ফের আরও একবার বাড়ানো হল সময়সীমা।

Previous articleমা, শিশু ও অন্যান্যদের স্বাস্থ্য পরিষেবা দিতে গিয়ে সরকারি অবহেলায় আশা কর্মীদের জীবন আজ বিপন্ন!!!
Next articleনতুন বছরের প্রথম মাসেই ১৬দিন বন্ধ থাকছে ব্যাঙ্ক, আগাম টাকা তুলে রাখুন