একাধিক বিতর্কিত মন্তব্যের জের, দিলীপকে ডেকে পাঠালেন জেপি নাড্ডা

314
একাধিক বিতর্কিত মন্তব্যের জের, দিলীপকে ডেকে পাঠালেন জেপি নাড্ডা 1

ওয়েব ডেস্ক: রাজ্য বিজেপিতে ইদানীং নিজের নানান বিতর্কিত মন্তব্যের কারণে প্রায় প্রতিদিনই শিরোনামে আসছেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। বিরোধী শিবিরের মনবল ভেঙে তাদের উদ্দেশ্যে ক্রমাগত আক্রমণেই নাকি নিজের মনের জোড় বাড়ান বিজেপি রাজ্য সভাপতি। কিন্তু সূত্রের খবর, দিলীপ ঘোষের বেশ কিছু মন্তব্যের কারণে ইতিমধ্যেই দলের অন্দরে ফাটল ধরতে শুরু করেছে। এই নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে বহুদিন ধরেই অভিযোগ জানিয়েছেন বঙ্গ বিজেপির প্রথম সারির বেশ কিছু কর্মী। জানা গিয়েছে, দিন দুয়েক আগেই দিলীপ ঘোষকে ডেকে পাঠিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। মনে করা হচ্ছে দিলীপ ঘোষের বেফাঁস মন্তব্যের কারণে নির্বাচনের আগে দলের অন্দরে যে ফাটল ধরতে শুরু করেছে সেই সংক্রান্ত আলোচনার জন্যই দিলীপ ঘোষকে ডেকে পাঠালেন জেপি নাড্ডা।

আরও পড়ুন -  সন্ধ্যায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বর্ধমান জংশনের সামনের অংশ, একাধিক মানু্ষের চাপা পড়ে থাকার আশংকা

দিন কয়েক আগেই দিলীপ ঘোষ দাবি করেন, আগামী একুশের নির্বাচন তিনি একাই জিতিয়ে দিতে পারেন। এমনকি এক সাংবাদিক বৈঠকে তিনি বুকে পা দিয়ে রাজনীতি করেন, এমন বেফাঁস মন্তব্য করে বসে। রাজ্য সভাপতির এই দুই মন্তব্য ভালোভাবে নেননি রাজনৈতিক মহল। এরপর থেকেই দলের অন্দরে চলছে জোর আলোচনা। এবিষয়ে ওয়াকিবহাল মহলের একাংশের দাবি, ইদানীংকালে দিলীপ ঘোষ ও মুকুল রায়ের সম্পর্ক ভালো যাচ্ছে না। সুতরাং এই ধরণের মন্তব্যের মাধ্যমে নাম না করে কার্যত মুকুল রায়কেই বিঁধেছেন দিলীপ ঘোষ। তবে এতদিন দিলীপ ঘোষের নানান মন্তব্য গায়ে না মাখলেও সম্প্রতি তাঁর এই দুই মন্তব্যে বেজায় চটেছে গেরুয়া শিবির। এমনকি কেন্দ্রীয় নেতৃত্বেও অভিযোগ জানানো হয়েছে। তবে কেন্দ্রীয় নেতৃত্বে দিলীপ ঘোষের বিরুদ্ধে এই অভিযোগের পিছনে কোথাও মুকুল রায়ের মস্তিষ্কপ্রসূত থাকতে পারে বলেই মনে করছেন রাজনৈতিক মহল।

এদিকে বঙ্গ বিজেপির তরফে এই ধরণের বিস্ফোরক অভিযোগ পেয়ে হাত গুটিয়ে বসে থাকেনি গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতৃত্ব। জানা গিয়েছে, দিলীপ ঘোষের বিরুদ্ধে এহেন অভিযোগ পাওয়ার পর দেরি না করে ইতিমধ্যেই জেপি নাড্ডা দিলীপ ঘোষকে তলব করেছেন। সে কারণে আগামী সপ্তাহেই নাকি দিল্লি উড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বিজেপি রাজ্য সভাপতির। তবে এহেন ঘটনায় স্বাভাবিকভাবেই চাপানোতরের সৃষ্টি হয়েছে বঙ্গ বিজেপির অন্দরে।

একাধিক বিতর্কিত মন্তব্যের জের, দিলীপকে ডেকে পাঠালেন জেপি নাড্ডা 2