Homeএখন খবরআলিপুর চিড়িয়াখানায় জন্ম নিল ৯টি আ্যনাকোন্ডা শাবক

আলিপুর চিড়িয়াখানায় জন্ম নিল ৯টি আ্যনাকোন্ডা শাবক

Advertisement

নিজস্ব সংবাদদাতা: কলকাতার আলিপুর চিড়িয়াখানার দর্শকদের জন্য সুখবর নিয়ে এল সর্পকুল শিরোমনি আ্যনাকোন্ডা। লাতিন আমেরিকার ভূমিপুত্র এই সরীসৃপ কুল শিরোমনি কলকাতা প্রবাসী একটি আ্যনাকোন্ডা জন্ম দিল ৯টি শাবকের। যা দেখলে রীতিমতো চমকে যাবেন দর্শকরা। শীতের আগে আলিপুর চিড়িয়াখানার এই নতুন অতিথিরা নিশ্চিত ভাবেই মনোরঞ্জন করবে দর্শকদের। করোনা আবহে সুখবর শোনাল আলিপুর চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

আলিপুর চিড়িয়াখানার অধিকর্তা আশিস কুমার সামন্ত জানিয়েছেন, এই মুহূর্তে চিড়িয়াখানায় ৪টে পূর্নবয়স্ক অ্যানাকোন্ডা রয়েছে। তারই মধ্যে একটি স্ত্রী অ্যানাকোন্ডার ৯টি বাচ্চা হয়েছে। এই ৯ টি শাবকের একেকটির  ওজন১০০ থেকে ১৫০ গ্রাম বলে জানানো হয়েছে। গতবার একটি অ্যানাকোন্ডার ১১টি বাচ্চা হয়। আর সব মিলিয়ে এই মুহূর্তে মোট  অ্যানাকোন্ডার সংখ্যা দাঁড়ালো ২০টি।

২০১৯ সালে প্রথম অ্যানাকোন্ডা আনা হয়েছিল আলিপুর চিড়িয়াখানায়। মাত্র ২বছরেই সেই সংখ্যাটা এতটাই বেড়েছে যে এখন দেশের মধ্যে আলিপুর চিড়িয়াখানাই সর্বাধিক সংখ্যক অ্যানাকোন্ডার আশ্রয় জানিয়েছেন আশিস কুমার সামন্ত। শীতের আগে আরও অ্যানাকোন্ডা আনা হবে বলে জানানো হয়েছে। ফলে শীতের মরসুমে পর্যটকদের জন্য বাড়তি পাওনা হতে চলেছে। নবজাতকরা প্রত্যেকেই সুস্থ আছে বলে জানানো হয়েছে।

Advertisement

Advertisement

RELATED ARTICLES

Most Popular