ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ; মমতার প্রচার নিষিদ্ধ করার দাবীতে কমিশনে বিজেপি

349
ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ; মমতার প্রচার নিষিদ্ধ করার দাবীতে কমিশনে বিজেপি 1

নিউজ ডেস্ক: ভোটের মুখেই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে নিষেধাজ্ঞা জারির দাবী বঙ্গ বিজেপির। পশ্চিমবঙ্গের প্রথম দফার ভোট প্রচারের শেষ লগ্নেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী প্রচারের উপরে নিষেধাজ্ঞা জারির জন্য নির্বাচন কমিশনের কাছে আর্জি জানাল রাজ্য বিজেপি।

আজ বৃহস্পতিবার রাজ্য বিজেপির পক্ষ থেকে শিশির বাজোরিয়া ও ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের সঙ্গে দেখা করে অভিযোগ করেন, ‘নির্বাচনী প্রচারে লাগাতার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে লক্ষ্য করে অবমাননাকর মন্তব্য করে চলেছেন তৃণমূল সুপ্রিমো। তাছাড়া সাম্প্রদায়িক মন্তব্য করে অশান্তি পাকাতে চাইছেন।’

ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ; মমতার প্রচার নিষিদ্ধ করার দাবীতে কমিশনে বিজেপি 2

বিজেপির পক্ষ থেকে আর্জি জানানো হয় যে, নির্বাচনী বিধি ভঙ্গ করার অভিযোগে যাতে মমতা ব্যানার্জিকে সাসপেন্ড করা হয় অর্থা‍ত্‍ তিনি প্রচার চালাতে না পারেন, তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও আর্জি জানান।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপি নেতা শিশির বাজোরিয়া বলেন, “পূর্ব মেদিনীপুরে প্রচারে গিয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলে বেড়াচ্ছেন, কপালে তিলক আর গেরুয়া পরে বাংলার সংস্কৃতি নষ্ট করছে কিছু কিছু বহিরাগত। তাঁর ওই মন্তব্য আসলে হিন্দু ও সনাতন ধর্মভুক্তদের ভাবাবেগে আঘাত দিয়েছে। এটা নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের সামিল। অবিলম্বে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছি। দিল্লিতেও নির্বাচন কমিশনের সদর দফতরে বিষয়টি জানানো হবে।”