সিন্ডিকেট রাজত্ব চালানোর অভিযোগ উঠলো শাসক দলের নেতার বিরুদ্ধে, জায়গায় জায়গায় পড়ল পোস্টার

285
সিন্ডিকেট রাজত্ব চালানোর অভিযোগ উঠলো শাসক দলের নেতার বিরুদ্ধে, জায়গায় জায়গায় পড়ল পোস্টার 1
সিন্ডিকেট রাজত্ব চালানোর অভিযোগ উঠলো শাসক দলের নেতার বিরুদ্ধে, জায়গায় জায়গায় পড়ল পোস্টার 2

নিউজ ডেস্ক: সরকারি কাজে কাটমাটি ও কমিশনের হিসেব চেয়ে পোস্টার পড়ল গলসি ১ নং ব্লকের উচ্চ গ্রাম পঞ্চায়েত উচ্চগ্রামে বাড়ীর দেওয়ালে। কে বা কারা ওই পোস্টার সাঁটিয়ে গেল তা জানা যায়নি। ঘটনাটি ঘটেছিল রবিবার। সেই ঘটনার ফের ঘটল পুনরাবৃত্তি। তবে এই বার অন্য জেলায়। দক্ষিণ দিনাজপুর জেলার সীমান্ত এলাকা হিলিতে সিন্ডিকেট রাজত্ব চালানোর অভিযোগ উঠলো শাসক দলের এক নেতার বিরুদ্ধে।

তৃণমূলের হিলি ব্লক কমিটির সক্রিয় সদস্য উজ্জ্বল মন্ডল নামের ওই নেতার বিরুদ্ধে সিন্ডিকেট রাজ ও তোলাবাজির অভিযোগের এলাকায় রীতিমতো পোস্টারে ছেয়ে গিয়েছে, যা নিয়ে সাধারণ মানুষ ও রাজনৈতিক মহলে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

সিন্ডিকেট রাজত্ব চালানোর অভিযোগ উঠলো শাসক দলের নেতার বিরুদ্ধে, জায়গায় জায়গায় পড়ল পোস্টার 3

উজ্জ্বল মন্ডল হিলির ব্লক তৃণমূল কমিটির নেতা তথা ধলপাড়া পঞ্চায়েতের প্রাক্তন প্রধান । তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি শাসকদলের প্রভাব খাটিয়ে এলাকায় সিন্ডিকেট রাজ ও তোলাবাজি চালিয়ে যাচ্ছেন। ব্লকের জনবহুল ত্রিমোহিনী নামক এলাকার বাজারে এমনই সব অভিযোগ নিয়ে লেখা কাগজের পোস্টারে ছেয়ে গিয়েছে। সেই এলাকার একাধিক দোকান ও বাড়ীর দেওয়ালে সাঁটানো পোস্টার গুলি সকালে প্রথম দেখতে পান বাজারের ব্যবসায়ীরা।

স্থানীয় বাসিন্দা তথা আরএসপির বর্ষীয়ান নেতা নিতাই বসাক জানিয়েছেন, ঘটনাটি তৃণমূলের নিজেদের ব্যাপার। বিরোধী দলের কেউ নন। খোদ তৃণমূল দলেরই কেউ পোস্টার গুলি সাঁটিয়েছে বলে তিনি অভিযোগ করেছেন।

অন্য দিকে বিজেপির কিষান মোর্চার নেতা তথা ব্লকের বাসিন্দা জয়ন্ত প্রামানিক এব্যাপারে কটাক্ষের সুরে বলেন, টিএমসি মানে তোলাবাজ ম্যানুফ্যাকচারিং কোম্পানি। টিএমসি মানে টাকা মেরে চলো। সুতরাং কার বিরুদ্ধে কে পোস্টার দিল সেটা বড় কথা নয়। বড় কথা হল গোটা হিলি ব্লকটাই তৃণমূলী তোলাবাজে ভরে গিয়েছে। হিলিতে এমন পরিবেশ আজকের নয়। বহুদিন ধরেই শাসকদলের প্রত্যক্ষ মদতে এমনটা চলছে বলেও ওই বিজেপি নেতা অভিযোগ করেছেন।

এদিকে নিজের বিরুদ্ধে তোলাবাজি ও সিন্ডিকেট রাজ চালানোর অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যে বলে দাবী করেছেন তৃণমূলের ব্লক কমিটির সদস্য, প্রাক্তন প্রধান উজ্জ্বল মন্ডল। পাশাপাশি তিনি এই দাবীও করেছেন যে, যেহেতু এলাকার মানুষ তাঁকে খুব ভালো করে জানেন। সেই কারণে মানুষই মিথ্যে অভিযোগের সেই পোস্টারগুলি ছিঁড়ে দিয়েছেন। ঘটনায় হিলি থানায় লিখিত অভিযোগ করবেন বলেও স্পষ্ট জানিয়েছেন তৃণমূল নেতা।