গৃহবন্দি হিসেবে ফিরহাদ হাকিম কাজ শুরু করলেও হাসপাতাল থেকে এখনই ছুটি নয় ৩ হেভিওয়েট নেতার!

54
Advertisement

বিশ্বজিৎ দাস: সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায় এই ৩ হেভিওয়েট নেতার হাসপাতাল থেকে এখনই ছুটি নয়; বাড়ি থেকেই বৈঠক ফিরহাদের।হাইকোর্টের গৃহবন্দির নির্দেশের পর শুক্রবারই বাড়ি ফিরেছেন মন্ত্রী ফিরহাদ হাকিম।

Advertisement

পুরসভার মুখ্যপ্রশাসক ফিরহাদ হাকিম শুক্রবারই গৃহবন্দি দশার শুরুতেই কলকাতাবাসীদের ঘূর্ণিঝড় ‘যশ’ ও করোনার দুর্ভোগ থেকে বাঁচাতে ভার্চুয়ালি বৈঠক করেন। জানা যায়, প্রথম দিনই ভার্চ্যুয়াল বৈঠকের মাধ্যমেই আরও বেশি সংখ্যায় টিকাকরণ, স্যানিটাইজেশন ও কোভিডের দেহ সঠিক এবং সাবলীলভাবে দাহ করা নিয়ে পুরসভার অফিসারদের একগুচ্ছ নির্দেশ দেন ফিরহাদ হাকিম। শনিবার এই সব ইস্যুতে ভার্চুয়ালি বৈঠকে বসবেন ফিরহাদ হাকিম বলে আগেই জানা গিয়েছে।

Advertisement
Advertisement

গৃহবন্দী হওয়ার নির্দেশের পাশাপাশি করোনা অতিমারীর এই পরিস্থিতিতে এই চার নেতা-মন্ত্রীর কাজ করার বিষয়ে আংশিক অনুমতি দিয়ে আদালত পরিস্কার জানিয়ে দেয় যে, সব কাজই অনলাইনে করতে হবে নেতা-মন্ত্রীদের। অনলাইনে ফাইল দেওয়া নেওয়া হবে, আলোচনাও করতে হবে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে। আর সেই নিয়ম মেনেই ভার্চুয়াল বৈঠক সারছেন পুরসভার মুখ্যপ্রশাসক ফিরহাদ হাকিম।

আরও জানা গিয়েছে যে, চেতলার বাড়ি থেকে ভিডিও কনফারেন্সে হওয়া ফিরহাদ হাকিমের ওই বৈঠকে পুরসভার কমিশনার, মুখ্য স্বাস্থ্য আধিকারিক, যুগ্ম সচিব পর্যায়ের অফিসাররা ছাড়াও উপস্থিত ছিলেন বেশ কয়েকজন পুর-চিকিৎসকও। ফিরহাদ হাকিম বৈঠকের শুরুতেই প্রথমে দৈনিক কতজন সংক্রমিত ও সুস্থ হচ্ছেন তার পাশাপাশি কত সাধারণ মানুষের টিকাকরণ হচ্ছে, তার তথ্য জেনে নেন। এই বৈঠকে দেহ দাহে এখন প্লাস্টিকের বদলে ভুট্টাগাছের থেকে তৈরি বিশেষ কাগজের প্যাকেটেই চুল্লিতে দেওয়া হচ্ছে বলে ফিরহাদ হাকিমকে রিপোর্ট দেন পুর অফিসাররা।

তবে, গৃহবন্দি হিসেবে ফিরহাদ হাকিম কাজ শুরু করলেও আগের মতোই এসএসকেএম হাসপাতালে রয়েছেন নারদ কাণ্ডে গ্রেফতার হওয়া বাকি তিন হেভিওয়েট নেতা সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়।হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মদন মিত্রের শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে বলে জানা গেলেও, প্রয়োজনে মাঝেমধ্যে অক্সিজেন দেওয়া হচ্ছে তাঁকে। আপাতত স্থিতিশীল শোভন চট্টোপাধ্যায়।