দেশে জুড়ে আক্রান্তের সংখ্যা কমলেও করোনায় মৃত্যু মিছিল অব্যাহত 

131
Advertisement

নিউজ ডেস্ক: দেশ জুড়ে করোনার প্রকোপ যেন কমেও কমছে না। একদিকে দৈনিক সংক্রমণের দিক দিয়ে কিছুটা স্বস্তি মিললেও চিন্তা ধরাচ্ছে দৈনিক মৃত্যুর সংখ্যা। শুক্রবার টানা চতুর্থ দিন এক লক্ষেরও কম করোনার কেস সামনে এসেছে, তবে ম্ররত্যু সংখ্যা সাড়ে ৩ হাজারের কাছাকাছি। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া সর্বশেষ তথ্য অনুসারে, গত ২৪ ঘন্টায় ৯১,৭০২ টি নতুন করোনার কেস সামনে আসে এবং ৩,৪০৩ সংক্রামিত মানুষ প্রাণ হারিয়েছেন করোনার কারণে। একই সময়ে, ১ লক্ষ ৩৪ হাজার ৫৮০ জন মানুষও করোনামুক্ত হয়েছেন। অর্থাৎ, গত দিনে ৪৬,২৮১ আকটিভ কেস হ্রাস পেয়েছে। এর আগে বুধবার যে সংখ্যা ছিল ৯৪,০৫২ টি।

Advertisement

শুক্রবার, টানা ২৯ তম দিনে দেশে করোনার ভাইরাসের নতুন কেসের তুলনায় সুস্থ হওয়া মানুষের সংখ্যা বেশি। ১০ জুন অবধি সারাদেশে ২৪ কোটি ৬০ লক্ষ করোনার ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে। শেষ দিনে ৩২ লক্ষ ৭৪ হাজার টিকা দেওয়া হয়েছে। একই সময়ে এ পর্যন্ত ৩৭ কোটি ৪২ লক্ষ করোনার পরীক্ষা করা হয়েছে। গত দিনে প্রায় ২০.৪৪ লক্ষ করোনার স্যাম্পেল পরীক্ষা করা হয়েছে, যার পজিটিভিটি রেট ৪ শতাংশের বেশি।

Advertisement
Advertisement

আজ দেশের করোনার সর্বশেষ পরিস্থিতি-

মোট করোনার কেস – ২ কোটি ৯২ লক্ষ ৭৪ হাজার ৮২৩ টি।

মোট টেস্ট – ২ কোটি ৭৭ লক্ষ ৯০ হাজার ৭৩ টি।

মোট আকটিভ কেস – ১১ লক্ষ ২১ হাজার ৬৭১ টি।

মোট মৃত্যু- ৩ লক্ষ ৬৩ হাজার ৭৯ জন।

অন্যদিকে, পশ্চিমবঙ্গে ৫ হাজারেই আটকে রয়েছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৮৭ জনের। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বর্তমানে ১৪,৪২,৮৩০ জন। এদিকে কলকাতায় একদিনে মৃত্যু হয়েছে ২৪ জনের। সংক্রমিত হয়েছে ৪৮৫ জন। উত্তর ২৪ পরগনায় একদিনে সংক্রমিত ৯৬৬ জন। মৃত্যু হয়েছে ২৪ জনের। অন্যদিকে রাজ্যে একদিনে করোনামুক্ত হয়েছেন ৫,১৭০ জন। এই নিয়ে রাজ্যে করোনা থেকে সেরে ওঠা মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ১৪,১৬,৭৪৩ জন।