এবার আপনার পাড়ার মুদির দোকানের জিনিসপত্র পাবেন Amazon এ

761
Photo credit‘gadgets360’
Advertisement

ডিজিটাল ডেস্ক: স্থানীয় দোকানদারদের সাথে চুক্তি করে ব্যবসায় নামতে চায় আমাজন তাই তারা এবার একটি নতুন সার্ভিস আনতে চলেছে যেটি হল  ‘Local Shops on Amazon’ এর মাধ্যমে আমাজন সমস্ত স্থানীয় দোকান গুলির জিনিসপত্র তাদের প্লাটফর্মের মাধ্যমে বিক্রি করবে।

Advertisement

সম্প্রতি জিও তাদের জিওমার্ট হোয়াটসঅ্যাপে সাথে চুক্তি করে তারা ই-কমার্স ব্যবসায় পা রাখতে চলেছেন তাই তাদের কে টেক্কা দিতে অ্যামাজনের এই উদ্যোগ। ইতিমধ্যেই প্রায় ভারতের প্রায় ৫০০০ টি রিটেইল স্টোরে পরিক্ষামূলকভাবে তাদের এই পরিষেবা চালু করেছে। এবং আরো ছোটখাট ব্যবসাদার কে এই মডেলে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানানো হয়েছে। অ্যামাজন জানিয়েছে তারা এই মডেলটি জন্য ১০ কোটি টাকা বিনিয়োগ করছে।

Advertisement
Advertisement

এখন পর্যন্ত ভারতের আমেদাবাদ, কোয়েম্বাটর, দিল্লি, ফরিদাবাদ, হায়দরাবাদ, ইন্দোর, জয়পুর, লখনৌ, সাহারানপুর এবং সুরত, মুম্বই, পুনে,সহ বিভিন্ন শহরের ছোটো বড়ো দোকানদাররা এই প্রোগ্রামে অংশ নিয়েছেন। মুদিখানার জিনিসপত্র থেকে শুরু করে , বই, আসবাব, ঘর সাজানোর জিনিস, গয়না, রান্নাঘরের জিনিস, খেলার সামগ্রী সহ নানান ধরনের জিনিসপত্র অ্যমাজন বিক্রি করবে।

এই প্রোগ্রামে অংশগ্রহণের জন্য দোকানদার গুলিকে শুধুমাত্র একটি শর্ত মানতে হবে যেটা হল অর্ডার করার দিন অথবা অর্ডার এর পরের দিনই কাস্টমারের কাছে সেই প্রোডাক্ট ডেলিভারি পৌঁছে দিতে হবে। তবে ডেলিভারির সময়কাল পিনকোডের ওপর নির্ভর করবে। এরফলে দোকানদাররা তাদের প্রোডাক্ট অনেক কাস্টমারের কাছে পৌছে দিতে পারবেন যার ফলে তাদের বিক্রিও বাড়বে এবং কোম্পানির ওপর ডেলিভারির চাপও কমবে।