অ্যামাজনের প্রায় ৬০০ কর্মী করোনায় আক্রান্ত ইতিমধ্যে মৃত্যু হয়েছে ৬ জনের

1332
Image Credit‘techcrunch.com’
Advertisement

ডিজিটাল ডেস্ক: সবচেয়ে বড় ইকমার্স সংস্থা অ্যামাজনের অন্তত ৬০০ কর্মীর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। দিন দিন এ সংখ্যা দ্রুত বাড়ছে বলে জানানো হচ্ছে সিবিএস নিউজ এর তরফ থেকে। তার মধ্যে করোনাভাইরাস পজিটিভ 6 জন কর্মীর মধ্যে মারা গিয়েছেন।

Advertisement

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা রাজ্যের অ্যামাজনের ওয়্যারহাউজে কাজ করেন জানা জাম্পা। তিনি বলেন, তাকে বাইরে যেতে হয় না। বয়স বিবেচনায় তাকে কিছুটা সুবিধাও দেওয়া হয়েছে।

Advertisement
Advertisement

তবে তার ভাষ্য, আনুষ্ঠানিকভাবে ৬০০ জন আক্রান্ত বলা হলেও এর পরিমাণ আরও বেশি। আর মৃত্যু হয়েছে ৬ জনের।

তবে এই মার্কিন সংস্থাটি অফিশিয়ালি ভাবে চারজনের মৃত্যুর কথা স্বীকার করেছে। জাম্পা বলেন ওয়াশিংটনের পরিস্থিতিতে আমি অনেকটা অস্বস্তি বোধ করেছিলাম। আমার মনে হয়েছে কারো কোনো ধরনের প্রস্তুতি ছিল। এমনকি অ্যামাজনেরও প্রস্তুতি ছিল না। তার কাছে যে রেকর্ড আছে সে অনুযায়ী যুক্তরাষ্ট্রেয় বেশি আক্রান্ত হয়েছেন অন্য দেশ গুলিতে সেই সংখ্যা কত তার হিসাব ওনার কাছে নেই।

অ্যামাজনের হেড অব অপারেশন ডেভিড ক্লার্ক বলেছেন, আসলে কতজন আক্রান্ত এটা খুব বেশি কিছু নয়। তারা সঠিক চিকিৎসা পাচ্ছেন এটুকু আমরা বলতে পারি। ইতোমধ্যে সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ছাড়িয়েছে। আর মৃত্যু ২ লাখ ৮২ হাজারের বেশি। আর সংখ্যার হিসাবে আক্রান্ত ও মৃত্যু দুটোই বেশি আমেরিকা যুক্তরাষ্ট্রে।