করোনার টিকাকে জ্যামের সঙ্গে তুলনা করে দেশ জুড়ে সমালোচনার মুখে অমিত মালব্য

89
Advertisement

নিউজ ডেস্ক: করোনার টিকা-কে জ্যামের সঙ্গে তুলনা করে দেশ জুড়ে সমালোচনার মুখে পড়েছেন বিজেপি-র আইটি সেলের সর্বভারতীয় প্রধান অমিত মালব্য। যে রাজ্যে করোনা টিকার প্রয়োজন সবচেয়ে বেশি তারাই আগে পাবে টিকা, বাকিদের অপেক্ষা করতে হবে। দেশে টিকার ঘাটতি সামলাতে এভাবেই ভ্যাকসিন বণ্টনের পরামর্শ দিলেন বিজেপির এই নেতা।

Advertisement

সেই সঙ্গে বিরোধীদের এক হাত নিয়ে বললেন “টিকা জ্যাম নয় যে, ইচ্ছে করলেই কেউ বানিয়ে ফেলতে পারবেন”।এরপরেই এই ট্যুইট নিয়ে শুরু হয়েছে জোর বিতর্ক।

Advertisement
Advertisement

বুধবার রাতেই এই নিয়ে একটি ট্যুইট করেন অমিত মালব্য। কেন্দ্রের কাছে অ-বিজেপি শাসিত রাজ্যগুলির টিকা চাওয়াকেই কটাক্ষ করেছেন অমিত। অমিত লিখেছেন, “করোনা পরিস্থিতিতে যে সব দেশ একেবারে প্রথমে নিজেদের টিকা তৈরি করতে পেরেছিল তাদের মধ্যে অন্যতম ছিল ভারত। কিন্তু তখন বিরোধীরা নানান কথা বলেছিলেন ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। আর এখন সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের পর তাঁদেরই আরও টিকা চাই।”

করোনা পরিস্থিতিতে, যখন গোটা দেশে টিকা নিয়ে হাহাকার চলছে তখন অমিত মালব্যর এই মন্তব্য নিয়ে জোর বিতর্ক সৃষ্টি হয়েছে। তৃণমূল সহ বিরোধী দলগুলি সমালোচনায় করে জানিয়েছে “দেশের শাসক দলের গুরুত্বপূর্ণ নেতা, করোনা টিকা-কে জ্যামের সঙ্গে তুলনা করছেন বোঝাই যায় বিজেপির কাছে করোনা ভ্যাকসিনের গুরুত্ব কতটা”