শনিবার রাজ্যে অমিত শাহ,মেদিনীপুর স্পোর্টস কমপ্লেক্সে বৈঠক, সফরসূচী বদলে নজর শুভেন্দু গড়েই

শনিবার রাজ্যে অমিত শাহ,মেদিনীপুর স্পোর্টস কমপ্লেক্সে বৈঠক, সফরসূচী বদলে নজর শুভেন্দু গড়েই 1

নিজস্ব সংবাদদাতা: তাৎপর্যপূর্ণ ভাবেই সফর সূচি বদলে নিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এমনটাই খবর মিলেছে বিজেপি সূত্রে। তাহলে কী নজর এবার শুভেন্দু গড়ে? মন্ত্রীত্ব ত্যাগী শুভেন্দু অধিকারী যখন যে কোনও সময়ে দল ছাড়ার মুখে তখন তাঁর গড় মেদিনীপুরকেই বেছে নিলেন অমিত শাহ যা রাজ্য রাজনীতিতে যথেষ্ট ইঙ্গিত বহন করছে। শোনা যাচ্ছে সাংগঠনিক বৈঠকের জন্য বেছে নিতে পারেন মেদিনীপুর স্পোর্টস কমপ্লেক্সকেই। তাহলে কী শাহের হাত ধরেই বড় যোগদান উঠছে প্রশ্ন?

প্রথমে মতুয়া ভোট ব্যাংকের কথা মাথায় রেখে রাজ্য সফরের প্রথমদিন বনগাঁ যাওয়ার কথা শোনা যাচ্ছিল অমিতের। তবে সে জল্পনা উড়িয়ে দিয়েছেন সাংসদ জ্যোতির্ময় মাহাত। তার কথায়, সফরসূচিতে সামান্য বদল হয়েছে। ১৯ ডিসেম্বর বনগাঁর পরিবর্তে মেদিনীপুরে যাওয়ার কথা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। অমিত শাহ মেদিনীপুর সফরে কেবলমাত্র চাষিদের সঙ্গে বার্তালাপের পাশাপাশি করবেন সাংগঠনিক বৈঠকও।

শনিবার রাজ্যে অমিত শাহ,মেদিনীপুর স্পোর্টস কমপ্লেক্সে বৈঠক, সফরসূচী বদলে নজর শুভেন্দু গড়েই 2

পাঁচ সাংগঠনিক জেলা মেদিনীপুর, ঘাটাল, ঝাড়গ্রাম, তমলুক ও কাঁথির সংগঠনের গুরুত্বপূর্ণ নেতাদের নিয়ে বৈঠক করবেন অমিত শাহ।
দুই পর্যায়ে বৈঠকটি হবে মেদিনীপুর শহরের স্পোর্টস কমপ্লেক্সে। প্রথম পর্যায়ে হবে সাংগঠনিক বৈঠক। তারপরের পর্যায়ে হবে কৃষক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক।

রাজধানী দিল্লীতে কৃষক আন্দোলন চুড়ান্ত পর্যায়ে চলছে। কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকেও কোনও সমাধানসূত্র মেলেনি। মেদিনীপুর সফরে এসে কৃষক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক এই মুহুর্তে অনেকটাই তাৎপর্যপূর্ণ।

মেদিনীপুর জেলা বিজেপি সভাপতি সমিত দাস বলেছেন, চাষিদের সঙ্গে ওই বৈঠকে বৃহৎ চাষি, ক্ষুদ্র চাষি, ভাগচাষি, আলুচাষি থেকে সব ধরনের কৃষক সমাজেরই প্রতিনিধিরা থাকবেন।
ওইদিন স্বরাষ্ট্রমন্ত্রী যাবেন ক্ষুদিরামের স্মৃতি বিজড়িত হবিবপুরে তাঁর মাসির বাড়িতে ও কর্ণগড় মন্দিরেও। তার সফরে ঐতিহাসিক এই দুই কেন্দ্র স্থান পেতে চলেছে।

অমিত শাহর সফরসূচি নিয়ে চূড়ান্ত ব্যস্ততা শুরু হয়ে গিয়েছে দলের তরফে। হাজির হয়ে গিয়েছেন কেন্দ্রীয় বিজেপি নেতা শিবপ্রকাশজি, পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতোরা। খড়্গপুরের রূপনারায়নপুরে একটি হোটেলে এদিন গুরুত্বপূর্ণ বৈঠকও করেন তাঁরা।

বৈঠকের পর তাঁরা স্পোর্টস কমপ্লেক্স, হেলিপ্যাড থেকে শুরু করে স্বরাষ্ট্রমন্ত্রীর সম্ভাব্য যাওয়ার জায়গাগুলিও ঘুরে দেখেন। সমিতবাবু বলেন, সবটাই এখনও আলোচনার পর্যায়ে রয়েছে । খুব শীঘ্রই দলের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী সফরসূচি ঘোষণা করা হবে। আগামী ২০ ডিসেম্বর শান্তিনিকেতনে যাওয়ার কথা রয়েছে অমিত শাহের। দলীয় নেতৃত্বদের অক্সিজেন জোগাতে আয়োজন করা হতে পারে পথসভার বলে দলীয় সূত্রে খবর।