২৪ ঘণ্টা না যেতেই তৃনমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত কোচবিহার, গুরুতর আহত যুব সভাপতি

164
২৪ ঘণ্টা না যেতেই তৃনমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত কোচবিহার, গুরুতর আহত যুব সভাপতি 1
২৪ ঘণ্টা না যেতেই তৃনমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত কোচবিহার, গুরুতর আহত যুব সভাপতি 2

অশ্লেষা চৌধুরী: ২৪ ঘন্টাও পেরলো না, ফের কোচবিহারে প্রকাশ্যে এল শাসকদলের গোষ্ঠীকোন্দল। শনিবার সন্ধ্যায় তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠলো কোচবিহার-২ ব্লকের গোপালপুর এলাকা। ঘটনায় গুরুতর আহত হয়েছেন গোপালপুর অঞ্চলের যুব সভাপতি নিমাই দে। এদিন সন্ধ্যায় তৃণমূলের এক গোষ্ঠীর যুব সভাপতিকে অপর এক গোষ্ঠীর যুব সভাপতি সহ আরও কয়েকজন তৃনমূল কর্মী দলীয় কার্যালয়ে ডেকে নিয়ে গিয়ে ব্যাপক মারধর করেছে বলে অভিযোগ উঠেছে।

২৪ ঘণ্টা না যেতেই তৃনমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত কোচবিহার, গুরুতর আহত যুব সভাপতি 3

দলীয় সূত্রে জানা গিয়েছে, দলের জেলা যুব সভাপতি অভিজিৎ দে ভৌমিক গোষ্ঠীর গোপালপুর অঞ্চলের যুব সভাপতি নিমাই দে এদিন সন্ধ্যায় গোপালপুরের এলাকা থেকে একটি মিটিং সেরে বাইকে করে বাড়ী ফিরছিলেন। তার সঙ্গে দিলীপ সরকার নামে অপর এক দলীয় কর্মীও ফিরছিলেন। সে সময় ছাগলবেড় এলাকায় তৃণমূল জেলা সভাপতি পার্থপ্রতিম রায়ের গোষ্ঠীর যুব সভাপতি দুলাল সরকার সহ দলের কয়েকজন কর্মী তার বাইক থামিয়ে পাশেই দলীয় কার্যালয়ে অঞ্চল সভাপতি ডেকেছে বলে নিয়ে যায়। তারপর আচমকাই তাদের লোহার রড দিয়ে বেধড়ক পেটায় বলে অভিযোগ। গুরুত্বর আহত অবস্থায় নিমাই দে কোচবিহার এম জে এন মেডিকেল কলেজ এবং হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনায় পুন্ডিবাড়ি থানায় অভিযোগ দায়ের করেছে তার পরিবার। তদন্তে নেমেছে পুলিশ।

২৪ ঘণ্টা না যেতেই তৃনমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত কোচবিহার, গুরুতর আহত যুব সভাপতি 4
২৪ ঘণ্টা না যেতেই তৃনমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত কোচবিহার, গুরুতর আহত যুব সভাপতি 5

প্রসঙ্গত, শুক্রবার দলের প্রতিষ্ঠা দিবস তথা নতুন বছরের প্রথম দিনেই গোষ্ঠী সংঘর্ষে জড়ায় শাসকদল। ঘটনায় গুলিবিদ্ধ একজন ব্যবসায়ী ও গুরুতর আহত একজন সিভিক ভলেন্টিয়ার। এদিন, তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে শুক্রবার সন্ধ্যায় দিনহাটা ১নম্বর ব্লকের ওকড়াবাড়ি বাজার এলাকায় এক অনুষ্ঠান চলছিল। অভিযোগ সেই অনুষ্ঠান শেষ হতেই তৃণমূল কংগ্রেসের অপর পক্ষ অনুষ্ঠানের মঞ্চ ভাঙচুর করে।

পাশাপাশি স্থানীয় তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে ভাঙ্গচুর চালায়। ২ টি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় বলেও অভিযোগ। ঘটনায় এক ব্যবসায়ী আল সাফ আলী গুলিবিদ্ধ হয় ও দিনহাটা থানার সিভিক ভলেন্টিয়ার হামিদুর রহমান আহত অবস্থায় দিনহাটা মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। জানা যায়, তৃণমূল কংগ্রেসের দিনহাটা ১ নম্বর ব্লক সভাপতি প্রসন্ন দেবশর্মার সাথে দলের স্থানীয় নেতৃত্বের মধ্যে মতানৈক্য দেখা যায়। তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে ওকড়াবাড়ি এলাকায় তৃণমূল কংগ্রেসের তরফে দুটি পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

অভিযোগ, সেই অনুষ্ঠান শেষ হতেই তৃণমূল কংগ্রেসের অপর পক্ষ অনুষ্ঠানের মঞ্চ ভাঙচুর করে, পাশাপাশি স্থানীয় তৃণমূলের দলীয় কার্যালয়ে ভাঙচুর চালায়। চলে ওকড়াবাড়ি বাজারে এলোপাথাড়ি গুলি। এরই জেরে গুলিতে আহত হয় পেশায় সবজি ব্যবসায়ী আল সাফ আলী। পাশাপাশি ডিউটি শেষ করে বাড়ী ফেরার পথে দিনহাটা থানার সিভিক ভলেন্টিয়ার হামিদুর রহমানকে মারধর করা হয় বলে অভিযোগ। যদিও তৃণমূল কংগ্রেসের তরফে গোষ্ঠী কোন্দলের অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দেওয়া হয়।

২৪ ঘণ্টা না যেতেই তৃনমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত কোচবিহার, গুরুতর আহত যুব সভাপতি 6
২৪ ঘণ্টা না যেতেই তৃনমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত কোচবিহার, গুরুতর আহত যুব সভাপতি 7