জঙ্গি সন্দেহে বীরভূম থেকে গ্রেপ্তার চায়ের দোকানের মালিক! অন্য নামে Facebook আ্যকাউন্টের সন্ধান

397
জঙ্গি সন্দেহে বীরভূম থেকে গ্রেপ্তার চায়ের দোকানের মালিক! অন্য নামে Facebook আ্যকাউন্টের সন্ধান 1

নিজস্ব সংবাদদাতা: বীরভূম জেলার পাইকর থানা এলাকা থেকে জামাতুল মুজাহিদিন বাংলাদেশ (JMB) জঙ্গি সন্দেহে এক চায়ের দোকানের মালিককে গ্রেপ্তার করল জঙ্গি দমন শাখার (STF) গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় ৫০বছরের ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য তুলে নিয়ে যাওয়ার অব্যবহিত পরেই তাকে গ্রেপ্তার করা হয় বলে জানা গেছে। ধৃত ব্যক্তির নাম সেক নাজিবুল্লা বলে জানা গেছে।

একটি সূত্র মারফৎ জানা গিয়েছে, ২০১৪ সালের ফেব্রুয়ারি মাসে খাগড়াকাণ্ডের পর থেকেই এসটিএফের নজরে ছিল বীরভূমের পাইকর থানা এলাকার কাবিলনগরের বাসিন্দা নাজিবুল্লা। STF পাইকর থানায় জানায় যে সাকিব আলি বলে একজনের একটি ফেসবুক থেকে কিছু আপত্তিজনক এবং দেশ বিরোধী প্রচার করা হচ্ছে। এই লোকটি সম্ভবতঃ নাজিবুল্লা। পুলিশেরতরফে একটি নোটিশ দেওয়া হয় নাজিবুল্লাকে। তাকে নোটিসও দেওয়া হয়েছিল।

জঙ্গি সন্দেহে বীরভূম থেকে গ্রেপ্তার চায়ের দোকানের মালিক! অন্য নামে Facebook আ্যকাউন্টের সন্ধান 2

পাশাপাশি STF য়ের পরামর্শ মত পাইকর থানা নাজিবুল্লার আচরণের ওপর নজর রাখতে শুরু করে। বৃহ্স্পতিবার বীরভূমের কাবিলনগরে পৌঁছয় এসটিএফের আধিকারিকরা। তুলে আনা হয় নাজিবুল্লাকে। তার কাছ থেকে পাওয়া যায় ল্যাপটপ, কম্পিউটার, সিপিইউ-সহ বেশ কয়েকটি ইলেকট্রনিক গেজেট। এলাকায় একটি চায়ের দোকানের মালিক কিন্তু তাঁর ল্যাপটপ, ডেস্কটপের কিসের দরকার? জিজ্ঞাসাবাদের পরেই গ্রেপ্তার করা হয় তাকে।

    ঘটনায় হতবাক স্থানীয় বাসিন্দারা। দিল খোলা হাসিখুশি ছোট্ট একটা চায়ের দোকানের মালিক কিনা ভেতরে ভেতরে জঙ্গি! ভাবতেই পারছেননা এলাকাবাসী। এলাকায় বেশকিছুটা আতঙ্ক কাজ করছে, কাজ করছে সন্দেহের বাতাবরণ। কে কোত্থেকে জঙ্গি বেরিয়ে পড়ে কে জানে?