এবার করোনা হানা রাজ্য পুলিশের অন্দরে, আক্রান্ত আসানসোল-দুর্গাপুরের পুলিশ কমিশনার সুকেশ জৈন

70

ওয়েব ডেস্ক : কলকাতা পুলিশের পর এবার রাজ্য পুলিশেও করোনার থাবা। করোনায় সংক্রমিত হলেন আসানসোল দুর্গাপুরের পুলিশ কমিশনার সুকেশ জৈন। জানা গিয়েছে, গত কয়েকদিন যাবৎ ওই পুলিশ কমিশনার শারীরিকভাবে অসুস্থ ছিলেন। এরপর গত কয়েকদিন যাবৎ তার শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। এরপরই চিকিৎসক তাঁকে করোনা পরীক্ষার করানোর কথা বলেন৷ চিকিৎসকের পরামর্শ মতো বুধবার তাঁর লালরসের নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার সেই পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

তবে করোনায় রিপোর্ট পজিটিভ আসার আগে থেকেই হোম আইসোলেশন্রি ছিলেন সিপি। পুলিশ কমিশনার সুকেশ জৈন করোনায় আক্রান্ত জানার পর রাজ্য সরকারের তরফে তাঁকে বাড়িতে থেকে কাজ করতে বলা হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, আসানসোল-দুর্গাপুরের পুলিশ কমিশনার গত তিনদিন যাবত বাড়ি থেকেই কাজ করছেন। তবে শুধুমায়্র সিপি নয় একিসাথে রানিগঞ্জ, অন্ডাল, দুর্গাপুরের প্রায় ২৫ জন পুলিশকর্মী ইতিমধ্যেই মারণ ভাইরাসে সংক্রমিত। তবে খোদ সিপি করোনায় আক্রান্ত এই খবর চাউর হতেই স্বাভাবিকভাবেই আতঙ্কিত পুলিশকর্মীরা।

এদিকে, শুক্রবারই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে কলকাতা পুলিশের ট্রাফিক ডিপার্টমেন্টের ইকুইপমেন্ট সেলের অফিসার-ইন চার্জের। প্রবল শ্বাসকষ্ট নিয়ে বৃহস্পতিবার রাতে বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। এরপর ক্রমে শারীরিক অবস্থার অবনতি হয়ে শুক্রবার সকালে মৃত্যু হয় ওই ইন্সপেক্টরের। অভিজ্ঞান মুখোপাধ্যায় নামে কলকাতা পুলিশের ওই আধিকারিক ট্রাফিক ডিপার্টমেন্টের ইকুইপমেন্ট সেলের অফিসার-ইন চার্জ ছিলেন। তিনি কড়েয়া থানা এলাকাতেই থাকতেন।

আরও পড়ুন -  বাড়ি ফিরতে চেয়ে খড়গপুরে বিক্ষোভ, অবরোধ করে গ্রেপ্তার বিহারের ১২তরুন, অবরোধ তুলতে লাঠি হাতে পুলিশের সাথে কয়েকজন অ-পুলিশও

পুলিস সূত্রে জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন অভিজ্ঞানবাবু। এরপর ডাক্তারি পরামর্শে দু’বার করোনা পরীক্ষা করানো হলেও দুবারই রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু তৃতীয়বারের পরীক্ষায় জানা যায় অভিজ্ঞানবাবু করোনায় আক্রান্ত। এরপর কয়েকদিন যাবৎ বাড়িতেই কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। কিন্তু বৃহস্পতিবার রাতে প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। এই অবস্থায় প্রথমে তাঁকে মুকুন্দপুরের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাঁর শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হলে দেরি না করে তাঁকে দ্রুত আনন্দপুরের অন্য এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর শুক্রবার সকাল ৮ টা নাগাদ তাঁর মৃত্যু হয়।

এবার করোনা হানা রাজ্য পুলিশের অন্দরে, আক্রান্ত আসানসোল-দুর্গাপুরের পুলিশ কমিশনার সুকেশ জৈন 1