পাহাড়ের অশান্ত পরিবেশের মধ্যেই অশোক-বাইচুং দ্বিপাক্ষিক বৈঠক! তুঙ্গে জল্পনা

334
পাহাড়ের অশান্ত পরিবেশের মধ্যেই অশোক-বাইচুং দ্বিপাক্ষিক বৈঠক! তুঙ্গে জল্পনা 1

নিউজ ডেস্ক: পাহাড়ের অশান্ত পরিবেশের মধ্যেই ফের নয়া সমীকরণ পাহাড়ে। শিলিগুড়ি পুরনিগমের প্রাক্তন মেয়র তথা বর্তমান প্রশাসক অশোক ভট্টাচার্যের বাড়ীতে হাজির হলেন বাইচুং ভুটিয়া। এই নিয়ে তুঙ্গে জল্পনা।

প্রতিনিয়ত যেন পাল্টে যাচ্ছে পাহাড়ের রাজনৈতিক সমীকরণ। বিমল যেন বিনয়ের মাথায় খাঁড়া হয়ে ঝুলছে। সে আবার এমন একজন, যিনি প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে রাষ্ট্রদ্রোহিতার মামলা মাথায় নিয়েও। পদ্ম শিবির ছেড়ে এখন তিনি তৃণমূলের পাশে। আবার কোচবিহারের মিহির গোস্বামী এখন বিজেপিতে নাম লিখিয়েছেন। এই সব কিছুর মধ্যেই অশোক ভট্টাচার্যের সাথে বাইচুং ভুটিয়ার এই সাক্ষাৎকার জন্ম দিয়েছে নতুন করে গুঞ্জনের।

পাহাড়ের অশান্ত পরিবেশের মধ্যেই অশোক-বাইচুং দ্বিপাক্ষিক বৈঠক! তুঙ্গে জল্পনা 2

অশোক বাবু জানান, এই দ্বিপাক্ষিক বৈঠকে সিকিম আর বাংলার ফুটবল এবং রাজনীতি নিয়ে অনেক কথা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সে কথা জানিয়েছেন বর্ষীয়ান সিপিএম নেতা। শিলিগুড়ি ফুটবল অ্যাকাডেমিতে সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়াও।
প্রসঙ্গত, ২০১৪ সালে লোকসভা নির্বাচনে রাজনীতিতে পা রাখেন ভারতীয় ফুটবলের আইকন বাইচুং ভুটিয়া। পাহাড়ে ভোট সংগ্রহে ঘাসফুল শিবির পাহাড়ি পিচের স্ট্রাইকারকেই প্রচারের মুখ করেছিল।

কিন্তু ২০১৪ সালে লোকসভা নির্বাচনে দার্জিলিং কেন্দ্রে বিজেপি’র এসএস আলুওয়ালিয়ার কাছে বিপুল ভোটে পরাজিত হন তৃণমূল কংগ্রেস প্রার্থী বাইচুং ভুটিয়া। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনেও একই ফল দেখা যায়। ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে শিলিগুড়ি কেন্দ্রে বামফ্রন্ট প্রার্থী অশোক ভট্টাচার্যের কাছে ভোটে হারেন তৃণমূল প্রার্থী বাইচুং ভুটিয়া।

আর তৃণমূলের সঙ্গে সম্পর্ক তলানিতে ঠেকার পর ২০১৮ সালের ২৬ ফেব্রুয়ারি তৃণমূল কংগ্রেস ছাড়েন বাইচুং ভুটিয়া। কিন্তু বুধবার হঠাৎ কেন বর্ষীয়ান সিপিএম নেতা অশোক ভট্টাচার্যের বাড়ীতে বাইচুং ভুটিয়ার আগমন? উত্তরে অশোক বাবু বলেন, ‘রাজনীতি নিয়ে আলোচনা হয়েছে।খেলাধূলো নিয়েও চর্চা হয়েছে।’

তবে পাহাড়ের অশান্ত রাজনৈতিক পরিস্থিতির মাঝে অশোক ভট্টাচার্য ও বাইচুং ভুটিয়ার হঠাৎ বৈঠক কোন দিকে মোড় নেয় , তা নিয়ে যথেষ্ট উদ্বেগ পাহারবাসীদের মনে।