বালিচকে ভিন্ন ভাবনায় স্বাধীনতা দিবস উদযাপনে এক্স সার্ভিসম্যান অ্যাসোসিয়েশন

562
বালিচকে ভিন্ন ভাবনায় স্বাধীনতা দিবস উদযাপনে এক্স সার্ভিসম্যান অ্যাসোসিয়েশন 1

নিজস্ব সংবাদদাতা: এমনটা নয় যে আমরা স্বাধীনতা পেয়ে গেছি আর আজন্মকাল সেই স্বাধীনতা অক্ষুন্ন থাকবে। স্বাধীনতাকে অতন্দ্র প্রহরী হয়ে রক্ষা করতে হয়। দেশপ্রেমের প্রতি অবহেলা দেশকে ফের পরাধীনতার পথে নিয়ে যেতে পারে। প্রতিটি স্বাধীনচেতা জাতি তাই প্রতি মুহূর্তে জাগরুক থাকে দেশের স্বাধীনতা রক্ষায়। স্বাধীনতা মানে শুধুই মাটির স্বাধীনতা নয়, মানুষেরও স্বাধীনতা। এমনি ভাবনায় শনিবার ডেবরা ব্লক এক্স সার্ভিসম্যান অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বালিচকে ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবস উদযাপিত হল। জাতীয় পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ডেবরা ব্লকের জয়েন্ট বিডিও সুতনু সামন্ত।

উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং ছাত্র-ছাত্রীবৃন্দ। শারীরিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান এবং স্বাধীনতা দিবসের তাৎপর্য সম্পর্কে আলোচনার মধ্য দিয়ে উদযাপিত হয় দিনটি। নবগঠিত এই কমিটির উদ্যোগে আজকের এই অনুষ্ঠানটি এলাকায় সাড়া ফেলেছে। সঙ্গীত, আবৃত্তি, নৃত্য এবং আলোচনায় ছোট থেকে বড় সবাই অংশগ্রহণ করেন। বালিচকে ভিন্ন ভাবনায় স্বাধীনতা দিবস উদযাপনে এক্স সার্ভিসম্যান অ্যাসোসিয়েশন 2বক্তব্য রাখেন জয়েন্ট বিডিও সুতনু সামন্ত, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ডেপুটি ম্যানেজার অমিত কুমার, বিশিষ্ট শিক্ষিকা আভারানি গাঁতাইত, বিশিষ্ট সমাজসেবী রীণা সামন্ত, অ্যাসোসিয়েশনের অন্যতম সদস্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ক্যাশিয়ার শিবু দাস, শিক্ষক মহাদেব জানা, মানস জানা, শিক্ষক হেমব্রত বসু, অ্যাসোসিয়েশনের সম্পাদক বিনয় খাটুয়া এবং সভাপতি বিশ্বজিৎ ভূঁইয়া এবং বালিচক স্টেশন উন্নয়ন কমিটির সম্পাদক কিংকর অধিকারী প্রমুখ।

অনুষ্ঠানটি সুসম্পন্ন করবার জন্য প্রধান ভূমিকা পালন করেন অ্যাসোসিয়েশনের সভাপতি বিশ্বজিৎ ভূঁইয়া। তিনি বলেন, “আগামী দিনে এই অ্যাসোসিয়েশন এক্স সার্ভিস ম্যান দের বিভিন্ন সমস্যা নিয়ে কাজ করবে।” এসোসিয়েশনের অন্যতম সদস্য শিবু দাস বলেন, “এক্স সার্ভিস ম্যান দের বিভিন্ন সমস্যার পাশাপাশি এলাকা থেকে ছেলেমেয়েরা যাতে ভবিষ্যতে দেশের প্রতিরক্ষা দপ্তরের গুরুত্বপূর্ণ পদে আসীন হয়ে গুরু দায়িত্ব পালন করতে পারেন তার জন্য আমরা তাদের সহযোগিতা এবং উৎসাহিত করব। কারন দেশের প্রতিরক্ষার জন্য আমাদের প্রতি মুহূর্তে নতুন নতুন যৌবনের প্রয়োজন হয়। প্রতিরক্ষায় তাই ধারাবাহিক নিয়োগ প্রক্রিয়া চলে। আমরা চাই ডেবরা, বালিচক এলাকা থেকে বেশি বেশি করে যুব সমাজ দেশের প্রতিরক্ষা ক্ষেত্রে যুক্ত হোন।

আরও পড়ুন -  ইস্তেহারের প্রদীপকে প্রশ্ন প্রদীপেরই, তৃণমূলের চেয়ারম্যানের দিকেই আঙুল তুলছেন খড়গপুরের তৃনমূল প্রার্থী

অপরদিকে আজ সকাল ছয়টায় বালিচক রেলস্টেশনে বালিচক স্টেশন উন্নয়ন কমিটির পক্ষ থেকে প্রতি বছরের মতো এ বছরও স্বাধীনতা দিবস উদযাপিত হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন কমিটির উপদেষ্টা এবং অন্যতম সদস্য অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ডক্টর মোহিনী মোহন মাইতি। উপস্থিত ছিলেন কমিটির অন্যতম সদস্য সুরেন্দ্রনাথ হেমব্রম, নিতাই চরণ মাকড়, সুবল চন্দ্র ভূঁইয়া, নিভা ওঝা শ্যামলী পাত্র, আশীষ বাঁকুড়া এবং কমিটির সম্পাদক কিংকর অধিকারী সহ অনেকেই। এছাড়াও বালিচকে আজ বিভিন্ন ক্লাব এবং সংগঠনের পক্ষ থেকে দিনটি প্রবল উৎসাহ-এর মধ্য দিয়ে পালিত হয়।

বালিচকে ভিন্ন ভাবনায় স্বাধীনতা দিবস উদযাপনে এক্স সার্ভিসম্যান অ্যাসোসিয়েশন 3