নৌকা থেকে নামিয়ে পদ্মা নদীর চরে গণধর্ষণ নববধূকে, উদ্বেগ প্রকাশ করল বাংলাদেশ মহিলা পরিষদ

121
নৌকা থেকে নামিয়ে পদ্মা নদীর চরে গণধর্ষণ নববধূকে, উদ্বেগ প্রকাশ করল বাংলাদেশ মহিলা পরিষদ 1

বিশেষ সংবাদদাতা: স্বামীর কাছে যাওয়ার পথে , নৌকা থেকে নামিয়ে পদ্মা নদীর চরে এক নববধূকে গন ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ । বাংলাদেশের শিবচর এলাকায় এই ঘটনাতে পরিবহন মাধ্যমে নারীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। এই ঘটনাতে ওই নৌকা চালক সহ মোট চার জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ । তবে এর পরেও উদ্বেগ কাটছে না বাংলাদেশ মহিলা পরিষদের । এই সংস্থার পক্ষে ডা. ফওজিয়া মোসলেম ঘটনায় অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে বলেছেন যে এই ঘটনার নিরপেক্ষ তদন্ত করে দোষীদের শাস্তি দিতে হবে । এই সঙ্গে দেশের নৌ পরিবহন সহ সব পরিবহন মাধ্যমেই নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে । কারণ এর আগেও বিভিন্ন পরিবহন মাধ্যমে ধর্ষণ ও অত্যাচারের শিকার হয়েছেন বাংলাদেশের মহিলারা।

আরও পড়ুন -  করোনায় মৃত্যু ছাড়ালো ১লক্ষ ৪৫হাজার, আমেরিকাতেই প্রায় ৩১হাজার, ভ্যাকসিন ছাড়া প্রতিরোধ অসম্ভব বললেন গুতেরেস

যে থানার এলাকায় ওই ঘটনা ঘটে, সেই শিবচর থানার ভারপ্রাপ্ত আধিকারিক আবুল কালাম আজাদ জানান যে ওই ঘটনার চার অভিযুক্ত, মাসুদ মোল্লা, মাহফুব মৃধা, নূর মহম্মদ হাওলাদার এবং ওই স্পিড বোটের চালক ফারুক মিঞাকে গ্রেফতার করা হয়েছে । মঙ্গলবার রাতে ওই ঘটনা ঘটে । সদ্য বিবাহিতা ওই মহিলাকে গণধর্ষণ করার ঘটনাতে বুধবার রাতে গ্রেফতার করা হয় চার জনকে। নির্যাতিতা মহিলা ওই চার জনকে সনাক্ত করতে পেরেছে । অভিযুক্তরাও জেরায় নিজেদের অপরাধ স্বীকার করেছে।

পুলিশ সূত্র জানিয়েছে যে, মঙ্গলবার রাতে মাদারীপুর জেলার শিবচর এলাকার কাঁঠালবাড়ি শিমুলিয়া এলাকায় পদ্মা নদীর চরে স্পিড বোট থেকে নামিয়ে লাগাতার ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ জমা পড়েছে ।

আরও পড়ুন -  করোনায় কাবু বিশ্বের সিকি কোটি, ৪০হাজার মৃত মার্কিন মুলুকেই, ভারতে মৃত্যু ৫০০ ছাড়াল, আক্রান্ত ১৭হাজারেরও বেশি

জানা গিয়েছে যে যশোহর জেলার বাসিন্দা ওই যুবতীর সঙ্গে গত সপ্তাহে বিয়ে হয়েছে চাঁদপুরের এক যুবকের । ওই যুবক ঢাকার কেরাণীগঞ্জ এলাকায় পদ্মা সেতু প্রকল্পে শ্রমিকের কাজ করে।

দিন তিনেক আগে ওই সদ্য বিবাহিতা মহিলা শিবচরের কাঁঠালবাড়িএলাকায় এক আত্মীয়ের বাড়িতে আসেন । মঙ্গলবার রাতে তার স্বামী নদীর অন্য পারে, শিমুলিয়াতে অপেক্ষা করবে বলে তাকে জানানোর পর স্বামীর কাছে যাওয়া র জন্য মঙ্গলবার রাতে কাঁঠালবাড়ি ফেরি ঘাট আসে। ঘাটে একটি স্পিড বোট ছিল । ওই বোটের চালক তাকে বলে যে খুব তাড়াতাড়ি মহিলাকে শিমুলিয়া পৌঁছে দেওয়া হবে ।

আরও পড়ুন -  দাম বেড়েছে সোনার, রুপোতেও ক্রমশ উত্থান

ওই নৌকাতেই ছিল মাসুদ আরও দুজন। নৌকাটি কিছু দূরে, কাঁঠালবাড়ি বুড়ার খেয়াঘাটে পৌঁছানোর পর নৌকার চালক তেল আনার কথা বলে চলে যায় । সেই সময়ে নৌকাতে থাকা তিনজন মহিলাকে পদ্মা নদীর চরে নামিয়ে ধর্ষণ করে । কিছু সময় পর নৌকা চালক এলে ওই তিন জন পালিয়ে যায় । মহিলা নৌকা চালককে সব বললে তাকে তার নিজের বাড়ি নিয়ে যায় ওই চালক। মহিলার স্বামী বিষয়টি জানার পর নদী পার হয়ে কাঁঠালবাড়ি এলাকায় চলে আসে । বুধবার অভিযোগ জানানোহয় শিবচর থানায়। পুলিশ প্রথমে ওই নৌকা চালককে আটক করে জিজ্ঞাসাবাদ করে। পরে ওই যুবককেগ্রেফতার করে। তার সঙ্গে গ্রেফতার করা হয় নৌকা চালককেও।

নৌকা থেকে নামিয়ে পদ্মা নদীর চরে গণধর্ষণ নববধূকে, উদ্বেগ প্রকাশ করল বাংলাদেশ মহিলা পরিষদ 2