বাটলা হাউস এনকাউন্টার মামলায় আরিজের ফাঁসির সাজা ঘোষণা দিল্লির আদালতের

244
বাটলা হাউস এনকাউন্টার মামলায় আরিজের ফাঁসির সাজা ঘোষণা দিল্লির আদালতের 1

নিউজ ডেস্ক: সম্প্রতি দিল্লির এক আদালত বাটলা হাউস এনকাউন্টার মামলায় ধৃত ইন্ডিয়ান মুজাহিদিন জঙ্গি আরিজ খানকে ফাঁসির সাজা শোনালো। ২০০৮ সালের দিল্লির বাটলা হাউস এনকাউন্টারের ঘটনায় পুলিশ আধিকারিক মোহন চন্দ্র শর্মার মৃত্যু হয়। এই হত্যাকাণ্ডে মূল অভিযুক্ত ইন্ডিয়ান মুজাহিদিন জঙ্গী আরিজ খানকে প্রাণদণ্ডের নির্দেশ দিল দিল্লির আদালত।

উত্তরপ্রদেশের আজমগড়ের বাসিন্দা আরিজ খানকে ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে গ্রেপ্তার করে দিল্লি পুলিশের স্পেশাল সেল। ২০০৮ সালে ঘটনার পর থেকে ফেরার ছিল আরিজ। গত সপ্তাহে দোষী সাব্যস্ত হয় সে। ২০০৮ সালে দিল্লি, রাজস্থান, গুজরাট ও উত্তরপ্রদেশে সিরিয়াল ব্লাস্টের মাস্টারমাইন্ড ছিল এই আরিজ খান।

বাটলা হাউস এনকাউন্টার মামলায় আরিজের ফাঁসির সাজা ঘোষণা দিল্লির আদালতের 2

অ্যাডিশনাল পাবলিক প্রসিকিউটর এটি আনসারী আরিজ খানের দৃষ্টান্তমূলক শাস্তি অর্থে ফাঁসির সাজার আবেদন জানান আদালতে। আরিজ খানের আইনজীবী এম এস খান আরিজের ফাঁসির সাজার বিরোধিতা করেন। তিনি বলেন, এই ঘটনা পূর্বপরিকল্পিত ছিল না। ৮ মার্চ, ২০২১ আদালত জানায়, “পুলিশ আধিকারিককে খুন করা এবং পুলিশ কর্মীদের ওপর গুলি চালনার ঘটনায় আরিজ খান ও তার সঙ্গীদের অপরাধ সম্পূর্ণ প্রমাণিত।”

উল্লেখ্য,এই ঘটনাকে ‘বিরলের মধ্যে বিরলতম’ আখ্যা দিয়ে এদিন অ্যাডিশনাল সেশন জাজ সন্দীপ যাদব ফাঁসির সাজা ঘোষণা করেন। একই সঙ্গে ১১ লক্ষ টাকার জরিমানাও ঘোষণা করেন। পাশাপাশি, আদালত মৃত পুলিশ আধিকারিক মোহন চাঁদ শর্মার পরিবারের হাতে ১০ লক্ষ টাকা অবিলম্বে তুলে দেওয়ার নির্দেশও দিয়েছে।

Previous article৩১ শে মার্চ থেকে বাতিল বিশেষ ট্রেন! কী জানাল রেল মন্ত্রক
Next articleনির্বাচনের মুখে নন্দীগ্রামের তৃণমূল নেতাদের গ্রেপ্তারের সম্ভাবনায় শুভেন্দুর চক্রান্ত দেখছে তৃণমূল