অধিবেশন শুরুর আগেই ৮ জন করোনায় আক্রান্ত, একদিনেই শেষ হবে বিধানসভার বাদল অধিবেশন

208

ওয়েব ডেস্ক : করোনা আবহে ধুঁকছে রাজ্য। এর মধ্যে চলতি সপ্তাহের বুধবার ও বৃহস্পতিবার রাজ্য বিধানসভায় বাদল অধিবেশন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সে মতই আয়োজনও চলছিল। কিন্তু ইতিমধ্যেই বিধানসভায় ৮ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ায় দু’দিনের অধিবেশন কমে দাঁড়াল একদিনে। এবিষয়ে সব দলের সাথে আলোচনার পর মঙ্গলবার সর্বদল বৈঠক শেষে এমনই জানিয়েছেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানান, করোনা সংক্রমণ এড়াতে এই মরশুমে একদিন অর্থাৎ শুধুমাত্র বুধবারই হবে বাদল অধিবেশন।

আরও পড়ুন -  বুধবার কলকাতার আকাশে টাকার বৃষ্টি, হুড়মুড়িয়ে লোক ছুটল টাকা কুড়োতে

এদিন অধ্যক্ষ বিমান বন্দোপাধ্যায় জানান, যেহেতু রাজ্যে এই মূহুর্তে করোনা সংক্রমণ উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে, সেকারণে অধিবেশন শুরুর আগে মঙ্গলবার বিধানসভায় উপস্থিত বিধায়ক, বিধানসভার কর্মী এবং সংবাদমাধ্যমের প্রতিনিধিদের করোনার অ্যান্টিজেন পরীক্ষা করা হয়। তাতে দেখা যায়, সব মিলিয়ে মোট ৪৬৭ জনের পরীক্ষা করা হলে তাদের মধ্যে ৮ জনের শরীরেই মারণ ভাইরাস বাসা বেঁধেছে। সেই কারণেই দু’‌দিনের অধিবেশনের আয়োজন করা হলেও তা কমিয়ে একদিনের মধ্যে অধিবেশন মিটিয়ে ফেলা হচ্ছে। জানা গিয়েছে, মঙ্গলবারের পর বুধবারও কয়েকজনের করোনা পরীক্ষা করানোর ব্যবস্থা করা হবে।

জানা গিয়েছে, ওই ৮ জন করোনা আক্রান্তের মধ্যে সকলেই যে বিধানসভার কর্মী তা কিন্তু নয়। আক্রান্তদের মধ্যে ‌২ জন বিধানসভা কর্মী, ৪ জন পুলিশকর্মী, ১ জন গাড়ির চালক ও ১ জন সংবাদমাধ্যমের প্রতিনিধি রয়েছে। পাশাপাশি, এদিনের অধিবেশনে স্বাস্থ্যবিধির মেনে চলতে হবে। প্রত্যেকের কাছে মাস্ক, স্যানিটাইজার থাকা বাধ্যতামূলক। সেই সাথে বিধানসভায় প্রবেশের আগে বিধায়কদের স্যানিটাইজিং টানেলের মধ্যে দিয়ে ঢুকতে হবে৷ বিধানসভার তরফে প্রত্যেককে মাস্ক ও স্যানিটাইজারও দেওয়া হবে। জানা গিয়েছে, যেহেতু দু’দিনের বদলে একদিনেই শেষ হবে অধিবেশন, সে কারণে বুধবার প্রথমার্ধে চলবে প্রস্তাব পর্ব। দ্বিতীয়ার্ধে আনা হবে কোর্ট ফি সংশোধনী বিল। বিল পাশ হয়ে গেলেই এই বছরের মতো মুলতবি হয়ে যাবে একদিনের বিধানসভা অধিবেশন।

অধিবেশন শুরুর আগেই ৮ জন করোনায় আক্রান্ত, একদিনেই শেষ হবে বিধানসভার বাদল অধিবেশন 1