মানু্ষের আরও কাছে পৌঁছাতে নিবিড় জনসংযোগে বেলদা পুলিশ মহকুমা

183
মানু্ষের আরও কাছে পৌঁছাতে নিবিড় জনসংযোগে বেলদা পুলিশ মহকুমা 1
মানু্ষের আরও কাছে পৌঁছাতে নিবিড় জনসংযোগে বেলদা পুলিশ মহকুমা 2
অনুষ্ঠানের বিভিন্ন মূহুর্ত 

নিজস্ব সংবাদদাতা: পুলিশ কোনও আলাদা জগতের নয়, পুলিশ সাধারন জীবনেরই অঙ্গ। শুধুই আইন শৃংখলা রক্ষা নয় তার বাইরেও পুলিশের সামাজিক দায়বদ্ধতা পালন করে, এই ধারনা মানু্ষের কাছে পৌঁছে দিতেই শনিবার নিবিড় জনসংযোগ কর্মসুচী নিল পশ্চিম মেদিনীপুর জেলার বেলদা পুলিশ মহকুমা।

মানু্ষের আরও কাছে পৌঁছাতে নিবিড় জনসংযোগে বেলদা পুলিশ মহকুমা 3

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
বেলদা থানার অন্তর্গত হেমচন্দ্র গ্রামপঞ্চায়েতের রাধানগর গ্রামে এদিন এই  জনসংযোগ কর্মসূচির অংশ হিসাবে এদিন ১০০ জন শিশুকে খাতা রং পেন্সিল।পঞ্চম শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত ১০০ জন ছাত্র ছাত্রীকে  ডিকশনারি । একাদশ শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী ১৫ জনকে ডিকশনারি।১০০ জন পুরুষকে লুঙ্গি।৫০ জন মহিলাকে শাড়ি।২০ জনকে কোদাল ।তাছাড়া এলাকার সার্বিক দিক লক্ষ্য রাখার জন্য এলাকারই ২ জন সিভিককে সাইকেল ও টর্চ লাইট দেওয়া হয়।এই সকল তুলে দেন উক্ত অনুষ্ঠানে উপস্থিত পুলিশ প্রশাসনের আধিকারিক ও অতিথিরা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
এদিন মানু্ষের আরও কাছাকাছি পৌঁছে যেতে উপস্থিত সমস্ত মানুষকে নিয়ে আয়োজন করা হয় একটি ভোজ সবার যার মেনু ছিল  সবজি, খিচুড়ি সহ শেষ পাতে মিষ্টি ইত্যাদি।  খাবার পরিবেশনের সময় বেলদা থানার মহকুমা পুলিশ আধিকারিক সুমন কান্তি ঘোষ সহ বেলদা থানার ভারপ্রাপ্ত আধিকারিক গৌতম মাইতি ও জোড়াগেড়িয়া ফাঁড়ির আধিকারিক অঞ্জনি কুমার তিওয়ারি নিজ হাতে বালতি ও হাতদিয়ে খিচুড়ি ও পরে মিষ্টি পরিবেশন করেন , যা তাক লাগিয়ে দেয় এলাকাবাসীদের। উপস্থিত অনেকেই স্বীকার করেছেন যে এই ভূমিকায় তাঁরা আগে কখনও পুলিশকে দেখেননি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন এডিএসপি কাজি সামসুদ্দিন আহমেদ, বেলদার এসডিপিও সুমনকান্তি ঘোষ, বেলদা সার্কেল ইন্সপেক্টর শান্তনু বাসু, বেলদা থানার ওসি গৌতম মাইতি, জোড়াগেড়িয়া পুলিশ ফাঁড়ির দায়িত্ব প্রাপ্ত আধিকারিক অঞ্জনি কুমার তিওয়ারী এছাড়াও উপস্থিত ছিলেন নারায়ণগড়ের বিধায়ক প্রদ্যুৎ ঘোষ নারায়নগড় পঞ্চায়েত সমিতির সভাপতি ও সহসভাপতি সহ অন্যান্যরা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
অনুষ্টানে উপস্থিত এক পুলিশ আধিকারিকের কথায়, ” আমাদের সম্বন্ধে মানু্ষের একটা দুরত্ব থেকেই যায় যা কাম্য নয়। হয়ত এর জন্য আমাদেরও কিছু দায় থেকে যায় এর কারন আমাদের কারও কারও মধ্যে এখনও ঔপনিবেশিক পুলিশের ছায়া থেকে যাচ্ছে। আমরা নিজেরাও যেমন সেই ধারনা কাটিয়ে উঠছি তেমনই সাধারন মানুষকেও বোঝানোর চেষ্টা করছি যে আমাদের পারস্পরিক সম্পর্কটা কত জরুরি। বিষয়টা হয়ত সময় সাপেক্ষ তবে গড়ে উঠবে নিশ্চিত।” 

Previous articleএবার শনির দৃষ্টি কী এলআইসি-র ওপর, বেসরকারিকরন আইডিবিআই ব্যাঙ্কেরও
Next articleরোগীর মৃত্যুকে ঘিরে উত্তেজনা খড়গপুর রেল হাসপাতালে, ভাঙচুর