‘ দাগি’-দের ভোটে জেতাতে পারলে ভালো মানুষও আসন জিতবে, শাসকদলের কর্মীসভায় বেঁফাস তৃণমূল নেতা কৃষ্ণ দাস

273
' দাগি'-দের ভোটে জেতাতে পারলে ভালো মানুষও আসন জিতবে, শাসকদলের কর্মীসভায় বেঁফাস তৃণমূল নেতা কৃষ্ণ দাস 1

ওয়েব ডেস্ক : নির্বাচনের আগে দলীয় কর্মীদের সাথে আলোচনায় ইতিমধ্যেই জেলায় জেলায় চলছে শাসকদলের কর্মী সভা। এই সভা ঘিরেই একের পর এক বিতর্কিত মন্তব্য করে চলেছেন দলীয় নেতারা। রবিবার দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহর মন্তব্য নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলের অন্দরে কানাঘুষো শুরু হয়েছে। সেই রেশ কাটতে না কাটতেই রবিবারই জলপাইগুড়ির এক কর্মীসভায় বিস্ফোরক মন্তব্য করলেন জলপাইগুড়ির তৃণমূল নেতা তথা এসটি-এসসি সেলের চেয়ারম্যান কৃষ্ণ দাস। এদিনের সভায় কৃষ্ণ দাস বলেন, “আমরা যদি দাগিদের ভোটে জেতাতে পারি তাহলে শহরে এত তাবড় তাবড় নেতা এবং ভাল মানুষ থাকতে আসন জিতব না কেন?”

আরও পড়ুন -  ছাগলের দুটি ছানা ও দিলীপ ঘোষরা এবং মানুষ

কৃষ্ণবাবুর এই মন্তব্য ঘিরে স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলের অন্দরে জল্পনার সৃষ্টি হয়েছে। কিন্তু তৃণমূল নেতা হঠাৎ দাগি কাকে বললেন এই নিয়ে স্বাভাবিকভাবেই কৌতুহলের সৃষ্টি হলেও রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়ের সঙ্গে তৃণমূল নেতা কৃষ্ণ দাসের সম্পর্ক যে মোটেই ভালো নয় তা অনেকেই জানেন। ফলে কৃষ্ণবাবুর এই মন্তব্য যে খগেশ্বর রায়কে উদ্দেশ্য করেই তা আর বলার অপেক্ষা রাখে না। তবে প্রকাশ্য দলীয় সভায় কৃষ্ণবাবুর এমন আলটপকা মন্তব্যে এদিন স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়েছেন শাসকদল।

যদিও রবিবার প্রকাশ্য সভায় কৃষ্ণ দাসের এদিনের বেফাঁস মন্তব্য নিয়ে সভায় উপস্থিত উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেব প্রকাশ্যে কোনও মন্তব্য করতে চাননি। তবে তিনি বলেন, সুখবিলাস বর্মা আসলে স্থানীয় বাসিন্দা নন। সেকারণেই জলপাইগুড়ির মানুষ তাঁকে আপদে-বিপদে পান না। এদিকে গৌতম দেবের এই মন্তব্যের পরই বেজায় চটেছেন সুখবিলাস বর্মা। তিনি পাল্টা গৌতম দেবের উদ্দেশ্যে বলেন, “গৌতম বাবুর মা আগে নিজের ডাবগ্রাম-ফুলবাড়ি আসন সামলান। ওখানে লোকসভার নিরিখে তৃণমূল ৮৬ হাজার ভোটে পিছিয়ে রয়েছে।” এদিকে বিধানসভা নির্বাচনে প্রস্তুতি পর্ব ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। এর মধ্যে রাজ্যের বিভিন্ন জেলাগুলির কর্মীসভায় প্রতিদিন শাসকদলের নেতা বিধায়করা যেভাবে প্রতিদিন একে অপরকে দোষারোপ করে চলেছেন তাতে সেই সুযোগকে হাতিয়ার করে স্বাভাবিকভাবেই বিরোধীরা মাঠে নামবে বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

' দাগি'-দের ভোটে জেতাতে পারলে ভালো মানুষও আসন জিতবে, শাসকদলের কর্মীসভায় বেঁফাস তৃণমূল নেতা কৃষ্ণ দাস 2