করোনা মোকাবিলায় Citizens Response-এর উদ্যোগ নিল অভিনেতা ঋদ্ধি-পরম-অনুপম

99
Advertisement

নিউজ ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ের নাজেহাল বিশ্ববাসী। টিভি এবং সংবাদপত্র খুললেই চারিদিকে মৃত্যু মিছিল, অক্সিজেনের হাহাকার। আবার কোথাও কোথাও হাসপাতালে পর্যাপ্ত শয্যা নেই। শ্বাস নিতে চাওয়ার আর্তি সাধারণ মানুষের।

Advertisement

টলিউডের অভিনেতা অভিনেত্রীরা অতিমারীর এই আপতকালীন পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন। কোথায় অক্সিজেন পাওয়া যাচ্ছে, কোন হাসপাতালে বেড মিলছে, চিকিৎসা পরিষেবার এমন যাবতীয় তথ্য সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে মুহূর্তে আপডেট করছেন দেব, সৃজিত মুখোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায় থেকে শুরু করে শ্রীলেখা মিত্র, বিরসা দাশগুপ্ত-সহ অনেকেই।

Advertisement
Advertisement

এরমাঝেই অভিনব উদ্যোগ নিল Citizens Response। তবে এবার আর সোশ্যাল মিডিয়ায় শুধু তথ্য শেয়ার নয়, বরং অতিমারীর চরম পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে একযোগে ময়দানেই ঝাঁপিয়ে পড়লেন তাঁরা।

কোভিড আক্রান্ত তথা তাঁদের পরিবারকে আর যাতে নাজেহাল না হতে হয়, সেই ভাবনা থেকেই Citizens Response-এর এমন উদ্যোগ।

এমন উদ্যোগের সঙ্গে যুক্ত রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়, অনুপম রায়, তাঁর স্ত্রী পিয়া চক্রবর্তী, ঋদ্ধি সেন, ঋতব্রত মুখোপাধ্যায়, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, অনুষা বিশ্বনাথন ও রাজর্ষি নাগ-সহ আরও অনেকে।

শনিবার থেকেই পাটুলির কন্দর্পপুর ওয়েলফেয়ার সোসাইটিতে আপাতত কোভিড রোগীদের বিনামূল্যে অক্সিজেন দেওয়ার ব্যবস্থা শুরু হয়েছে। ইতিমধ্যেই চালু হয়েছে তাদের হেল্পলাইন নম্বরও।হেল্থ অ্যান্ড ইকোডিফেন্স সোসাইটি নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা এবং বাংলা সংস্কৃতি মঞ্চের যৌথ উদ্যোগেই চালু হয়েছে এই পরিষেবা।