একাই ৪ হাজার ছোঁয়ার পথে কলকাতা! রাজ্যে দৈনিক সংক্রমণ ১৬ হাজার ছুঁয়ে, ৫৭ মৃত্যু নিয়ে রবিবারও দাপিয়ে বেড়ালো করোনা

272
একাই ৪ হাজার ছোঁয়ার পথে কলকাতা! রাজ্যে দৈনিক সংক্রমণ ১৬ হাজার ছুঁয়ে, ৫৭ মৃত্যু নিয়ে রবিবারও দাপিয়ে বেড়ালো করোনা 1

নিউজ ডেস্ক: রাজ্য জুড়ে করোনার দাপট। শেষ ২৪ ঘন্টায় সংক্রমিতের সংখ্যা ১৬ হাজারের গণ্ডি ছুঁই ছুই। মৃত ৫৭ জন। রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে মারণ ভাইরাসের করবলে পড়েছেন ১৫ হাজার ৮৮৯ জন। করোনার বলি হয়েছেন ৫৭ জনের। এর মধ্যে কেবলমাত্র তিলোত্তমাতেই সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭৭৯ জন। মৃত্যু হয়েছে ১৮ জনের। একই চিত্র উত্তর ২৪ পরগনাতেও; সেখানে আক্রান্ত ৩ হাজার ১৪০ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের।

একাই ৪ হাজার ছোঁয়ার পথে কলকাতা! রাজ্যে দৈনিক সংক্রমণ ১৬ হাজার ছুঁয়ে, ৫৭ মৃত্যু নিয়ে রবিবারও দাপিয়ে বেড়ালো করোনা 2

দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়াতেও ক্রমশ চোখ রাঙানি বাড়ছে করোনায়। শেষ ২৪ ঘণ্টায় হাওড়ায় আক্রান্ত ৮৮৯ জন এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ৯৮৬ জন। পাশাপাশি চিন্তা ধরাচ্ছে পশ্চিম বর্ধমান (৭৪৫), হুগলি (৭৫১), বীরভূম (৬৫৬), মালদহ (৬৪৪), নদিয়া (৬৭৪), মুর্শিদাবাদ (৬৪০), পুরুলিয়া (৫৯২) এবং পূর্ব মেদিনীপুর (৫০৭) জেলার দৈনিক আক্রান্তের এই পরিসংখ্যানও। তবে এসবের মাঝেই গত ২৪ ঘণ্টায় রাজ্যে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৮ হাজার ৪০৭ জন।

একাই ৪ হাজার ছোঁয়ার পথে কলকাতা! রাজ্যে দৈনিক সংক্রমণ ১৬ হাজার ছুঁয়ে, ৫৭ মৃত্যু নিয়ে রবিবারও দাপিয়ে বেড়ালো করোনা 3

রাজ্যে গত একমাস আগে করোনা যে পরিস্থিতি ছিল, বর্তমানে সেই চিত্রে বদল এসেছে এনেকটাই। গত ২৫ মার্চ নতুন করে করোনা সংক্রমিত হয়েছিলেন ৫১৬ জন। সংক্রমণের সংখ্যা ছিল বর্তমান সময়ের তুলনায় ৩১ গুণ কম। একমাস আগে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৩ হাজার ৯৫০ জন। আর এদিন সেটা গিয়ে দাঁড়িয়েছে ৮৮ হাজার ৮০০ জনে।

এমন অবস্থায় চিকিৎসক দীপ্তেন্দ্র সরকার জানাচ্ছেন, রাজ্যের যা করোনা পরিস্থিতি তাতে কোনও রকম উপসর্গ থাকলেই দ্রুত টেস্ট করানো ছাড়া কোনও উপায় নেই। কারণ করোনা সংক্রমণের প্রথম ৭২ ঘণ্টা স্বর্ণযুগ বলে জানিয়েছেন তিনি। কারণ সেই সময় থেকে ওষুধ বা পর্যাপ্ত চিকিৎসা শুরু করা গেলে অনেক রোগীকেই সুস্থ করে তোলা সম্ভবপর হবে। তিনি এও বলেছেন, ‘এই মুহূর্তে সবার টেস্ট করলে হয়তো দেখা যাবে রাজ্যে ৫ জনের মধ্যে ১ জন করোনা পজিটিভ।’

বিশিষ্ট চিকিৎসক কুণাল সরকার করোনা পরিস্থিতি সম্পর্কে অবগত করাতে গিয়ে সুন্দর উপমা দিয়েছেন। তিনি বলেছেন, ‘এই মুহূর্তে সংক্রমিতের সংখ্যাটা রূপক-মাত্র। আক্রান্তের সংখ্যা আরও অনেক বেশি।‘ এখনও বঙ্গে বাকি ২ দফার ভোট, ফলাফল ২রা মে। পাশাপাশি সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোট হবে ১৬ই মে। সেই সময় পর্যন্ত করোনা কী খেলা দেখায়, আর কত স্কোর করে, সেটা ভেবেই আঁতকে উঠছেন অনেকেই।

Previous articleএক নজরে আজকের রাশিফল
Next articleসমালোচনা রুখতে নজির বিহীন তৎপরতা মোদি সরকারের! মুছে দেওয়া হল মন্ত্রী মলয় ঘটকের ট্যুইট, ‘বাংলার গর্ব মমতা’কে ব্লক করতে নির্দেশ