নাড্ডার সফরের আগে উত্তপ্ত ভাটপাড়া,বোমাবাজিতে আহত তৃণমুল-বিজেপির একাধিক সদস্য

265
নাড্ডার সফরের আগে উত্তপ্ত ভাটপাড়া,বোমাবাজিতে আহত তৃণমুল-বিজেপির একাধিক সদস্য 1

নিউজ ডেস্ক:একুশের নির্বাচনের পূর্বে জ্বলছে বাংলার বিভিন্ন প্রান্ত।বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার নৈহাটি ও ব্যারাকপুর সফরের আগেই উত্তেজনা ছড়াল ভাটপাড়া।

অভিযোগ,বিজেপির এক বিদায়ী কাউন্সিলরের বাড়ি লক্ষ্য করে বোমা ছুঁড়েছে তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতিরা। অন্যদিকে তৃণমূলের অভিযোগ, ঘাসফুল শিবিরের দলীয় কার্যালয় লক্ষ্য করে বোমাবাজির ঘটনা ঘটিয়েছে বিজেপি। যদিও দু’পক্ষই অভিযোগ অস্বীকার করেছে। ঘটনায় আহত হয়েছেন দুই দলের একাধিক সদস্য।

নাড্ডার সফরের আগে উত্তপ্ত ভাটপাড়া,বোমাবাজিতে আহত তৃণমুল-বিজেপির একাধিক সদস্য 2

বৃহস্পতিবার ভাটপাড়ার পাওয়ার হাউস মোড় দিয়ে বিজেপির ‘পরিবর্তন যাত্রা’ তথা রথযাত্রা যাওয়ার কর্মসূচি রয়েছে। বিজেপির দাবি, এই কর্মসূচি নিয়ে গতকাল রাতে পোস্টার, হোর্ডিং লাগানোর কাজ চলছিল। সেই সময় বিজেপি কর্মীদের মারধর করে তৃণমুল আশ্রিত দুষ্কৃতিরা। গুরুতর আহত হন একজন। তারপরই ২২ নম্বর ওয়ার্ডের বিজেপির বিদায়ী কাউন্সিলরের বাড়ি লক্ষ্য করে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা দুটি বোমা ছোড়েন বলে অভিযোগ বিজেপির পক্ষ থেকে।

এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। ঘাসফুল শিবিরের পালটা অভিযোগ, নেহরু মার্কেট এলাকায় তৃণমূলের মিছিলে হামলা চালিয়েছে বিজেপি। বেধড়ক মারধর করা হয় তৃণমূল নেতাকর্মীদের। ২২ নম্বর ওয়ার্ডে তৃণমূলের দলীয় কার্যালয় লক্ষ্য করে বিজেপি আশ্রিত দুষ্কৃতিরা বোমা ছোঁড়ে বলে অভিযোগ।

আহত দুজনকে ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে ভরতি করা হয়েছে। ঘটনাস্থলে জগদ্দল থানার পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় চাপা উত্তেজনা রয়েছে।

ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের দাবি, বিজেপির একাধিক কর্মীর বাড়িতে বোমাবাজি করা হয়েছে। পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করছিল। এদিকে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের দাবি, অর্জুন সিং অহিংসার কথা বললে সেটা শুনতে হাস্যকর হবে। এলাকায় সন্ত্রাসের ঘটনায় জড়িয়ে অর্জুন সিং-ই।

এদিন কলকাতার হেস্টিংস অফিসের সামনে থেকে ‘লক্ষ্য সোনার বাংলা’ কর্মসূচির সূচনা করবেন জেপি নাড্ডা। আম জনতা কী চায় সে বিষয়ে সরাসরি জনগণের কাছ থেকেই মতামত বা পরামর্শ নিতে রাজ্যের ২৯৪টি বিধানসভা কেন্দ্রে আজ থেকে ছুটে বেড়াবে ২৯৪টি ডিজিটাল মোবাইল ভ্যান বা এলইডি রথ। তাতে থাকবে ‘সাজেশনস ড্রপ বক্স’।

এদিন নাড্ডা যাবেন বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় ও বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে। বারাকপুরের আনন্দপুরী কালীবাড়ি মন্দির দর্শন করবেন। আনন্দপুরী খেলার মাঠে জনসভা করবেন তিনি। ৬ ফেব্রুয়ারি নবদ্বীপ থেকে যে রথযাত্রার সূচনা করেছিলেন তিনি। আজ সেই রথযাত্রার সমাপ্তিও এই জনসভার মধ্যে দিয়ে করবেন। বিকেলে নিউটাউনের হোটেলে সাংগঠনিক বৈঠক সেরে সন্ধ্যায় সায়েন্স সিটি অডিটোরিয়ামে বুদ্ধিজীবীদের সঙ্গে সভা করবেন তিনি।