সামনে ভোট; বাইক ব়্যালি নিষিদ্ধ করল নির্বাচন কমিশন

165
সামনে ভোট; বাইক ব়্যালি নিষিদ্ধ করল নির্বাচন কমিশন 1

নিউজ ডেস্ক: বেশ কিছুদিন আগে রাজ্যে ভোটের দিন ঘোষণা হয়েছে। বিভিন্ন রাজনৈতিক দলের জোর কদমে চলছে ভোটের প্রস্তুতি। নবান্ন দখলের লড়াইয়ে জিতবে কে, হারবে তা সময়ই বলবে। এরকম পরিস্থিতির মাঝেই নির্বাচন কমিশন এবার নির্বাচনী প্রচার নিয়ে আরও কড়া পদক্ষেপ নিল৷ বাইক ব়্যালি করে ভোটারদের ভয় দেখানো হতে পারে, এই আশঙ্কা থেকে এবার বড়সড় পদক্ষেপ নিল নির্বাচন কমিশন৷

সামনে ভোট; বাইক ব়্যালি নিষিদ্ধ করল নির্বাচন কমিশন 2

এছাড়া, নির্বাচন কমিশনের নির্দেশ মেনে রাজনৈতিক ব্যক্তিত্বদের বদলে প্রশাসনিক আধিকারিকদের মেয়াদ উত্তীর্ণ পুরসভায় প্রশাসক পদে নিয়োগ করা হয়েছে৷ এই মর্মে রাজ্যের পুরো ও নগর উন্নয়ন দফতরের তরফে বিজ্ঞপ্তি জারি হয়েছে৷ নির্বাচন কমিশন বিজ্ঞপ্তি জারি করে ভোটের কয়েকটা দিন আগে থেকে এবার বাইক ব়্যালি নিষিদ্ধ করল৷ বাইক ব়্যালি করে ভোটারদের হুমকি দেওয়া হতে পারে, এই আশঙ্কা থেকেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে৷ বাইক ব়্যালিকে কেন্দ্র করে কম অভিযোগ জমা হয়নি নির্বাচন কমিশনের দফতরে৷

সামনে ভোট; বাইক ব়্যালি নিষিদ্ধ করল নির্বাচন কমিশন 3

গত বছর লোকসভা নির্বাচনের বাইক ব়্যালি করে প্রকাশ্যে অস্ত্র প্রদর্শনের মতো অভিযোগও উঠেছিল৷ এবার যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি না ঘটে, তা নিশ্চিত করতে কমিশনের এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে৷নির্বাচন কমিশনের নির্দেশ মেনে রাজনৈতিক ব্যক্তিত্বদের বদলে প্রশাসনিক আধিকারিকদের রাজ্যের মেয়াদ উত্তীর্ণ পুরসভাগুলির প্রশাসক পদে নিয়োগ করা হয়েছে।

এই মর্মে রাজ্যের পুরো ও নগর উন্নয়ন দফতর এক নির্দেশিকা জারি করেছে৷ ঐ নির্দেশিকায় জানানো হয়েছে, কলকাতা পুরসভার নতুন প্রশাসক হলেন খলিল আহমেদ। তিনি দীর্ঘদিন পুরসভার কমিশনার ছিলেন।

প্রসঙ্গত, হাওড়া পুরসভার প্রশাসক অভিষেক ত্রিপাঠি, বিধাননগরের প্রশাসক হলেন দেবাশিস ঘোষ। আসানসোল পুর নিগমে নীতীন সিংঘানিয়া, শিলিগুড়ি পুরনিগমে প্রশাসক হিসেবে বসানো হয়েছে সুরেন্দ্র গুপ্তাকে।এখন থেকে তাঁরাই পুরসভার যাবতীয় দায়িত্ব পালন করবেন।

Previous articleজেলাশাসকের দফতরে মনোনয়ন জমা করতে গিয়ে পুলিশে সামনেই বাবুলকে ঘিরে বিক্ষোভ তৃণমূলের
Next articleকরোনায় আক্রান্ত হলেন কার্ত্তিক আরিয়ান; কেমন আছেন তিনি!