“প্রতারণা করেছে নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায় আদর্শ নেত্রী”, তৃণমূলে ফেরার প্রস্তাব বিমল গুরুংয়ের

316
"প্রতারণা করেছে নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায় আদর্শ নেত্রী", তৃণমূলে ফেরার প্রস্তাব বিমল গুরুংয়ের 1

ওয়েব ডেস্ক : ২০১৭ তে পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে তাঁর নেতৃত্বেই আগুন জ্বলেছিল গোটা পাহাড়। এরপর দীর্ঘ অশান্তির পর শেষমেশ অশান্ত পাহাড়কে শান্ত করে প্রশাসন। তারপর থেকেই বেপাত্তা হয়ে যান তিনি। দীর্ঘ ৩ বছরের অজ্ঞাতবাস কাটিয়ে ফের জনসমক্ষে এলেন গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং। প্রকাশ্যে এসেই গেরুয়া শিবিরের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ফের একবার তৃণমূলের হাত ধরার প্রস্তাব দেন বিমল গুরুং। যদিও এবিষয়ে এখনও পর্যন্ত শাসকদলের সাথে কোনও কথা হয়নি বলেই জানান তিনি।

আরও পড়ুন -  করোনা মৃত্যুর গন্ডা পূরণ হল খড়গপুরের, কম আক্রান্ত নিয়ে মৃতের নিরিখে এগিয়ে শহর

এদিকে বুধবার আচমকাই কলকাতায় আসেন বিমল গুরুং ও তাঁর সঙ্গী রোশন গিরি। এদিন সাংবাদিক বৈঠক করে বিমল গুরুং বলেন, “আমি এখনো মনে করি গোর্খাল্যান্ড গঠনের মাধ্যমেই আমাদের সমস্যার রাজনৈতিক সমাধান সম্ভব। তাই যে দল আমাদের দাবিকে সমর্থন করবে আমরা তাকেই সমর্থন করব।” শুধু তাই নয়, এরপরই বিজেপির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলে গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বারবার গোর্খাল্যান্ড গঠনের আশ্বাস দিলেও ৬ বছরে সেই দাবি পূরণ হয়নি। তাই আমরা বিজেপির সঙ্গ ত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।”

"প্রতারণা করেছে নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায় আদর্শ নেত্রী", তৃণমূলে ফেরার প্রস্তাব বিমল গুরুংয়ের 2

পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় যাকে যা প্রতিশ্রুতি দিয়েছেন তা পালন করেছেন। তিনি আদর্শ নেত্রী। আমরা চাই ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী দেখতে চাই মমতাকে। বিধানসভা নির্বাচনে তৃণমূলের সঙ্গে লড়তে চাই।” একই সাথে এদিন তিনি বলেন, “আমি কোনও দুষ্কৃতী বা দেশদ্রোহী নই। রাজনৈতিক আন্দোলনে সামিল হওয়ায় আমার বিরুদ্ধে মামলা হয়েছে। সেই ব্যাপারটা আলোচনা করে মিটিয়ে নেওয়া যাবে।”