রাজ্যে বিরোধী দলনেতা নির্বাচন করতে ২ কেন্দ্রীয় পর্যবেক্ষক নিয়োগ বিজেপির!

90
Advertisement

নিউজ ডেস্ক:পশ্চিমবঙ্গে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একুশের ভোটে বঙ্গে ইতিহাস গড়তে চেয়েছিল বিজেপি।তবে সেই স্বপ্ন চুরমার হলেও এই প্রথমবার রাজ্যের প্রধান বিরোধী দলের আসনে বসছে গেরুয়া শিবির।

Advertisement

একমাত্র বিজেপিই বিধানসভায় বিরোধী দল। কিন্তু বিরোধী দলের নেতা কে হবেন, কার হাতে থাকবে বিধানসভার পরিষদীয় দলের ব্যাটন, তা নিয়ে দলের অন্দরেই দড়ি টানাটানি শুরু হয়েছে। সেই দড়ি টানাটানি রুখতে এবার কেন্দ্রের তরফে জোড়া পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। তাঁদের নেতৃত্বেই রাজ্যের বিজেপি বিধায়করা নিজেদের দলনেতা নির্বাচন করবেন।

Advertisement
Advertisement

বিজেপির তরফে দলের দুই অভিজ্ঞ মুখ কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদবকে পর্যবেক্ষক হিসেবে নিয়োগ করা হয়েছে।

সূত্রের খবর অনুযায়ী,আগামী সোম বা মঙ্গলবার দলের বিধায়কদের বৈঠক ডেকে বিরোধী দলনেতা নির্বাচন করা হবে। আর এই পদে বসার দৌড়ে সবার থেকে এগিয়ে রয়েছেন শুভেন্দু অধিকারী।

তবে জানা গিয়েছে,মুকুল রায় শুরুর দিকে লড়াইয়ে থাকলেও ভগ্ন স্বাস্থ্যের জন্য মুকুলবাবু পিছিয়ে পড়েছেন। তাছাড়া দলের অধিকাংশ বিধায়কের মতও নাকি শুভেন্দুর দিকেই। তাঁরা মনে করছেন, বিরোধী দলনেতা হলে গোটা রাজ্য চষে বেড়াতে হবে, যা এই মুহূর্তে মুকুলের পক্ষে সম্ভব না। তাছাড়া, শুভেন্দুই পারেন রাজ্যের শাসকদলকে বিধানসভার ভিতরে এবং বাইরে সমানে টক্কর দিতে।