শিলিগুড়িতে বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষ, ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রে শিখা চট্টোপাধ্যায়, চাপে পর্যটনমন্ত্রী 

195
শিলিগুড়িতে বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষ, ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রে শিখা চট্টোপাধ্যায়, চাপে পর্যটনমন্ত্রী  1

নিউজ ডেস্ক: নির্বাচনী লড়াইতে উত্তরবঙ্গের প্রাণকেন্দ্র শিলিগুড়িতে যেন নজর টিকে রয়েছে সকলেরই। একদিকে মুখোমুখি গুরু-শিষ্য; অশোক ও শঙ্কর। অপরদিকে ডাবগ্রাম-ফুলবাড়ি কেন্দ্রে বিজেপির প্রার্থী হয়েছেন শিখা চট্টোপাধ্যায়, যেখানে তাঁর প্রতিদ্বন্দ্বীতা করবেন তৃণমূলের প্রার্থী গৌতম দেব। স্বাভাবিক ভাবেই এই দুই কেন্দ্রে যে জোরদার টক্কর হবে সেই কথাই মনে করছেন বিভিন রাজনৈতিক মহল।

শিলিগুড়িতে বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষ, ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রে শিখা চট্টোপাধ্যায়, চাপে পর্যটনমন্ত্রী  2

শিলিগুড়িতে সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্যের সঙ্গে বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষের কড়া টক্কর হবে বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। ডাবগ্রাম-ফুলবাড়িতে বিজেপির প্রার্থী হয়েছেন শিখা চট্টোপাধ্যায়। সেখানে তৃণমূলের প্রার্থী গৌতম দেবের সঙ্গে তাঁরও হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। এককথায় কার্যতই চাপেই পড়লেন পর্যটনমন্ত্রী। কেননা শিখা দেবী বিজেপিতে যোগ দিয়ে এই এলাকার হয়ে বারবার আওয়াজ তুলেছেন। সংগঠন মজবুত হয়েছে বিজেপির। সেদিক থেকে দেখলে পর্যটনমন্ত্রীর হাতছাড়া হওয়ার সম্ভাবনা রয়েছে কেন্দ্রটি।

শিলিগুড়িতে বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষ, ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রে শিখা চট্টোপাধ্যায়, চাপে পর্যটনমন্ত্রী  3

অন্যদিকে, শিলিগুড়ি বিধানসভা আসনে বিজেপি এবার প্রার্থী করেছে সদ্য সিপিআইএম থেকে বিজেপি দলে যোগদান করা শিলিগুড়ি মিউনিসিপাল কর্পোরেশনের কো-অর্ডিনেটর শঙ্কর ঘোষ কে। শঙ্কর বাবু বাম নেতৃত্বের ওপর বেশ কিছুদিন যাবৎ ক্ষুব্ধ ছিলেন। বাম ছেড়ে রামের দলে যোগ দেওয়ার কয়েক দিনের মাঝেই ঘোষণা হল প্রার্থী তালিকা। আর সেই তালিকাতেই উঠে এল শঙ্করের নাম। সবচেয়ে মজার বিষয় এবার শঙ্কর বাবু লড়াই করছেন তারই রাজনৈতিক গুরু সদ্য-প্রাক্তন শিলিগুড়ির বিধায়ক তথা শিলিগুড়ির পৌর প্রশাসক অশোক ভট্টাচার্যের সাথে। দীর্ঘদিন ধরে একসাথে রাজনীতি করেছেন তারা। অশোক বাবুর কাছ থেকেই শঙ্কর শিখেছেন বাম রাজনীতি নানান প্যাঁচ-কৌশল। আর সেই অশোক বাবুর সাথেই এবার ভোটের ময়দানে শঙ্কর বাবু। অশোকবাবু বাম দলের প্রার্থী আর শঙ্ক রবাবু রামের দলের। নির্বাচনের ময়দানে গুরু শিষ্য একই সাথে কিন্তু তাদের লড়াই একসঙ্গে নয়, মুখোমুখি। ফলে জয়ের হাসি গুরু-শিষ্যের মধ্যে কে হাসবেন সেদিকেই নজর রয়েছে সকলের।

প্রসঙ্গত, বিজেপির প্রার্থী ঘোষণার ক্ষেত্রে তৃণমূল, সিপিএম থেকে আগত ও নতুন মুখদের গুরুত্ব দেওয়া হয়েছে, এমনটাই অভিযোগ উঠে আসছে খোদ বিজেপির অন্দর মহল থেকে। বৃহস্পতিবার ১৪৮টি আসনে প্রার্থী ঘোষণা করে বিজেপি, সেখানেও দেখা যায় তেমনই কিছু। যেমন ‘বামদুর্গ বলে পরিচিত শিলিগুড়িতে প্রার্থী করা হয়েছে সদ্য সিপিএম থেকে বিজেপিতে যোগদানকারী শঙ্কর ঘোষকে। তেমনই গৌতমের বিরুদ্ধে ময়দানে নামানো হয়েছে শিখাকে।

Previous articleরক্ত ঝরল নন্দীগ্রামে, ঘাটালে প্রার্থীকে জুতো পেটা! ভোট হিংসার পুরানো ছবিই বহাল, ভয় পাচ্ছে বাংলা
Next articleনারায়নগড়েও হিংসার লালচোখ! তৃনমূল বিজেপি সংঘর্ষে রক্ত ঝরল বেলদায়